www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কি ঔদ্ধত্য আমার


জানতোনা কেউ কিছু-এই ধরণী-ভূমি
কোথা ছিলো ওরা-কোথা ছিলাম আমি!
থাকে কতইনা চাওয়া-হিসেব কষেও যায়না পাওয়া
ক্ষণিকের তরে আসা-আবার ক্ষণিকেই চলে যাওয়া।
তবু কি-ঔদ্ধত্য আমার !

খামচে ধরি নারী-খামচে ধরি বাড়ী
খামচে ধরি অর্থকড়ি- কাড়ি কাড়ি!
ক্ষমতার নেশায় হই অন্ধ-মদমত্ত- জঘন্যতম-বন্য
না ভাবলেও কেউ-নিজেকেই নিজে ভাবি অনন্য।
কি ঔদ্ধত্য আমার !

ভাবিনা একটিবার- করিনা স্মরণ
দেহে ধরবে পঁচন-মুহূর্তের মরণ!
ভাবিনা অর্জেছি সঞ্চেছি যাহা-সবি হবে মরীচিকা
হাতে আমার নেই, আমার বেঁচে থাকা- না থাকা।
তবু-কি ঔদ্ধত্য আমার !

মোহে মানুষ মারি-হই খুনে কারবারি
ভাবিনা প্রতিশোধে-অপেক্ষায় প্রহরী!
হাতে তরবারী, হত্যার স্বীকার- যে সব নর-নারী
ভাবিনা জ্বলবেই অনলে- আমাদেরই প্রজন্মতরী।
তবু-কি ঔদ্ধত্য আমার।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬৯৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সবুজ আহমেদ কক্স ০৯/০৪/২০১৫
    নাইস তো লিখা
  • পিয়ালী দত্ত ২৪/০৩/২০১৫
    খুব ভাল লাগল
  • very nice
  • মল্লিকা রায় ২৩/০৩/২০১৫
    ভালো লাগলো।
  • তুষার রায় ২৩/০৩/২০১৫
    কবিতা যে একেবারেই তরবারি......বেশ ভারী
    • জাফর পাঠান ২৫/০৩/২০১৫
      বেশ ভারী হলেই চলবেনা, ধারও হতে হবে হা......হা...হা । বেশ ভালো লাগলো আপনার মন্তব্যে । ভালো থাকুন সন্তত।
  • চমৎকার
  • সায়েম খান ২৩/০৩/২০১৫
    চমৎকার লেখনী, Stop not চালায় যান।
 
Quantcast