www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সাম্যের প্রহর গুণি

নয় প্রভাত-দ্বিপ্রহর-গোধূলী-নয় নিশীথিনী
নয় দিন-মাস-বছর-কাঙ্খিত বাসর রজনী,
আমি শুভ্র আকাশ- সতেজ বাতাস- আর-
হানাহানি মুক্ত প্রহরের-একটি সময় গুণি।

নয় ডিজিটাল- হরতাল- অর্থের ঝনঝনানি
নয় বিলাস- নয় উচ্চাভিলাষ- রম্য কামিনী,
আমি রাজনৈতিক রাহাজানি-খুনাখুনি আর-
হিংসা-প্রতিহিংসা মুক্ত দেশের- প্রহর গুণি।

নিরিহ কপোতের উপর-বাজের খুনে ছোবল
নিগৃহের আর্তনাদ ঢাকতে-বাজে যত তবল,
চাইনা বেওয়ারিশ লাশে- নুয়ে পড়বে দেশ
আইনে কালো কাপড়- হত্যায় হবে নির্দেশ।

হে ধমনী- হে রজনী- হে সজনী- হে ধরণী
ধরো হাত-বাজাও কঙ্কণী- রুখো বিভাজনী।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৫১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৩/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সবুজ আহমেদ কক্স ০৩/০৩/২০১৫
    চমৎকার
  • সবুজ আহমেদ কক্স ০৩/০৩/২০১৫
    খুব ভালো লিখা ,,,,,,,,,,,,,,,
 
Quantcast