www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বন্ধু মনে পড়ে তোমার

হে বন্ধু, মনে পড়ে কি তোমার-
সাঁতার কাটতে গিয়ে পুকুরে জলকেলি
বর্ষার বৃষ্টিতে ভেজা, কাঁদামাটিতে গড়াগড়ি
গাছের নীচে পাকা আম কুড়ানো,
স্বাস্থ্য খারাপ হবে বলে,
শোনা হলো মায়ের বকনি।
হে বন্ধু, মনে পড়ে কি তোমার-
গাছের মগডালে রশি ঝুলিয়ে
দিনের পর দিন দোলনায় দোল খাওয়া,
কতদিন রশি ছিড়ে
পড়ে গিয়ে, পায়ে আঘাত পাওয়া।
হে বন্ধু, মনে পড়ে কি তোমার-
স্কুল বন্ধের দিনে,
অন্য বন্ধুদের থেকে, নাস্তার টাকা নিয়ে
আগুনের পরশমনি-সিনেমা দেখতে যাওয়া।
হে বন্ধু, মনে পড়ে কি তোমার-
গ্রামের কাঁচা রাস্তা, পুকুর-জলাশয় সংস্কার
বাশেঁর সাঁকো বানাতে খালের উপর
কেটেছে কতো দিন-দুপুর।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৫০৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • প্রিয় ২৭/০৯/২০১৭
    ভালো
  • রুনা লায়লা ২৭/০৯/২০১৭
    স্মৃতির পাতায় লিখে রাখলাম বন্ধু।
    ভালো লিখেছেন।
    • abul khair ২৭/০৯/২০১৭
      উৎসাহ দেয়ার জন্যে ধন্যবাদ
  • বেশ!
  • সমির প্রামাণিক ২৬/০৯/২০১৭
    মনে পড়ার কথায়- স্মৃতি রোমন্থনে সুন্দর। কবি, অসাবধানে আপনার নামটি কবিতার নাম হয়ে রয়েছে। নামটি ঠিক করে নিন। ধন্যবাদ।
    • abul khair ২৭/০৯/২০১৭
      - ধন্যবাদ ; কবি বন্ধু। আসলে ওটা ইচ্ছা করে ছিলেন নিজের নাম. যদিও এই ব্লগে কেউই নিজের নাম লিখে না.....কবিতার সাথে.....@ আমার জানাও ছিলোনা এটা। আবারো ধন্যবাদ।
  • সাঁঝের তারা ২৬/০৯/২০১৭
    ভাল
  • আজাদ আলী ২৬/০৯/২০১৭
    Past is thinking but not coming. Thanks
  • কবিতার শিরোনামের সাথে কবিতার মিল নেই।ঠিক করে নিন।
    • abul khair ২৭/০৯/২০১৭
      কবি বন্ধু,
      দয়া করে, আর একবার পড়ে দেখবেন কি ? কবিতা টি
    • abul khair ২৭/০৯/২০১৭
      দয়া করে, কবি বন্ধু আর একবার পড়ে দেখবেন কি ? কবিতা টি
 
Quantcast