www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তারুণ্য

'প্রশ্ন কবিতা অবলম্বনে'

ভগবান তুমি যুগে যুগে গার্ড পাঠায়েছো বারে বারে
পরীক্ষার হলঘরে।
তারা বলে গেল দেখে লিখো নাকো, বলে গেল চুপে থাকো,
অন্তর হতে অসৎ পন্থা নাশো।।
বরনীয় তারা স্মরনীয় তারা,
তবুও কাতর স্বরে--
এ ঘোর নিশীথে দৃঢ় প্রতিবাদ তাহাদের সবাকারে।
আমি যে দেখেছি সারাটা দেশ ঘুষে ঘুষে গেছে ছেয়ে,
মুনাফা বাজির শানিত কৃপাণ হেনেছে নিঃসহায়ে।
আমই যে দেখেছি দরিদ্রের ধন ভেজাল ওষুধ খেয়ে--
করুন ভাবে বিনা চিকিৎসায় হাসপাতালেতে ম'রে।
আমি যে দেখিনু ধনীর দুলাল কালো টাকার জোড়ে,
সাধুরে কাঁদায়ে অসৎ উপায়ে যশের মুকুট প'ড়ে।
কন্ঠ আমার হয়েছে রুদ্ধ, আমি যে শক্তি হারা-
হয়েছি বাক্যহারা।
ক্ষুব্ধ হয়েছে আমার জগত্‌ এদের
হাতের তলে--
তাইতো তোমায় শুধাই কর জোড়ে--
যাহারা তোমার নাশিতেছে দেশ , নাশিছে সভ্যতারে,
তোমার খড়্গ কেনো গো স্তব্ধ তাহাদের নাশিবারে।।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ১১৬৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৭/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দুর্ধর্ষ ভাবনায় চমৎকার লেখনী। মুগ্ধ হলাম কথামালায়।
  • আবু সাহেদ সরকার ১৬/০৭/২০১৪
    তারুণ্যে স্বাগতম। সাবলিল একটি লেখা পড়লাম কবি বন্ধু। আমার পাতায় আসবেন।
    • নিশ্চই আসব।।শুভেচ্ছা নেবেন
  • কবি মোঃ ইকবাল ১৫/০৭/২০১৪
    বেশ সুন্দর ভাবনার লিখনী। শুভেচ্ছা জানবেন আপু। শুভ কামনা রইলো।
 
Quantcast