www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হেলেঞ্চা শাঁকের ক্ষত

মন্ত্রী দেখলে আপনার খুব অটোগ্রাফ নিতে ইচ্ছে করে , আসলে আপনি জানেন না সমুদ্রের পানির উচ্চতা দিন দিন যেমন বেড়ে চলেছে , সঙ্কুচিত হয়ে আসছে বিছানা , ময়ুর গুলো মরে যায় বুকের কাছে । আসলে আপনি আর যাই হন , ফ্রকের ভেতর দিয়ে গজিয়ে উঠা ভালোবাসার ত্রি-বৃত্ত নিয়ে মশগুল। আসুন একটা সেলফি তুলি। লাশ পড়লে তাতে আপনার কি আর না পরলেই কি! সকলেই স্বার্থপর শান্ত সাপ! তার চেয়ে লুডু খেলা শিখুন। এয়ার টিকেটের ঝামেলায় যাবেন না। কারন গ্রীক দেবীর মূর্তির চেয়ে বিশ্বজিৎ জ্বলন্ত বিচারের দেবতা।

নির্দোষ খেলা আপনার দ্বারা তেমন টা হবে না। বাজারে গেলে আপনাকে শিখতে হবে টিপে টিপে কিভাবে আঁশটে গন্ধ সহ্য করতে হয় যেমন করে ডিম ফুটে কারো জন্ম হয় ।নদীরও গর্ভাশয় আছে তাই নদী শুকায় , যৌবন আসে, বৃদ্ধ হলে বাসার পুরনো হারমোনিয়ামের মত উলঙ্গ হয়। প্রতিটা জন্ম শুভ , তাই উলঙ্গতার কথা শুনলে আপনার মনেই থাকে না প্রতিটা জন্ম মহৎ ফুলের ন্যায় তাই জরায়ু দেখতে গেলে আপনি মাতৃগর্ভের বানান ভুল করেন। আমি জরায়ু বলতে বুঝি স্রষ্টার বুকে অভিশপ্ত সূর্য গ্রহন।

লাশের উপর গোলাপ জল ছিটিয়ে দিন, গন্ধ ছড়াবে! আমি লাশের কথা বলি নি , জলটায় আসল। আপনারা কি জীবন্ত হেলেনের গ্রীস ? বলা মাত্র যুদ্ধে নেমে পড়েন ? লাশ তবুও ভালো ভ্রমনে আসলে মানুষ অল্প কথা বলে কিন্তু দেখুন তো মাটির তলার বিশ্বাসী পিঁপড়ে হয়ে আপনি খেয়ে ফেলতে চান বুভুক্ষু গোরস্থান ! ঈশ্বর শব্দটি একটি পুরনো ইতিহাস আর বেলা শেষে হকার চিৎকার করে বলে ,
“আজো ধর্ষিত হয়েছে কিশোরী” তাজা খবর; তাজা খবর। হায় আহত আঙ্গুল, মানুষ কেন বনসাই পোষে !
অবশেষে বোঝা গেলো আপনারা ফুল ভালবাসেন না। প্রতিটি জন্মই ঋণের বিপরীতে চতুর্দশপদি ফুলের সনেট ।


০৮.০৮.২০১৭
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৪২০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুশান্ত বিশ্বাস ২২/০৮/২০১৭
    অনবধ্য
  • সাঁঝের তারা ২১/০৮/২০১৭
    বেশ ভাল
  • সুশান্ত বিশ্বাস ২১/০৮/২০১৭
    ভালো হইছে
  • বেশ ভালো।
  • ভালো লাগা রইলো।
  • মোনালিসা ২১/০৮/২০১৭
    সুন্দর
  • অসাধারণ লিখেছেন কবি।লেখার হাত ভালোই মনে হচ্ছে। Go Ahead... ^_^
 
Quantcast