www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নতুন খেলা ও জনগণের প্রতিক্রিয়া

ড. ইউনূসকে নিয়ে আমাদের বর্তমান আওয়ামীলীগ সরকারের ক'দিন পরপরই নতুন করে কোন খেলা শুরু হয়। বর্তমান খেলার বিষয় হচ্ছে ড. ইউনূসের আয়কর ফাঁকি। এ নিয়ে প্রথম আলোয় প্রায় প্রতিদিনই কোন না কোন সংবাদ পাচ্ছি। এসব সংবাদে পাঠকের প্রতিক্রিয়া দেখেই বুঝা যায় যে জনগণ একে কিভাবে নিচ্ছে। প্রথম আলো সম্প্রতি পাঠকের মন্তব্যে লাইক এবং ডিসলাইক দেয়ার বাটন যোগ করেছে। এতে করে আরও সুন্দরভাবে বুঝা যায় যে পাঠকের কোন প্রতিক্রিয়ায় অন্যেরাও সমর্থন দিচ্ছে।

যদিও সরকারের জনগণের প্রতিক্রিয়া দেখার কোন আগ্রহ নেই, অথবা তাদের বিপক্ষের যেকোন বক্তব্যকেই তারা প্রতিপক্ষের দলের বলে উড়িয়ে দেয়, তারপরেও ড. ইউনূসকে নিয়ে তাদের এই ইঁদুর-বিড়াল খেলা নিয়ে জনগণের মনোভাব কি তা পাঠকের মন্তব্যগুলো থেকে এখানে তুলে ধরছি। এসব মন্তব্যের প্রতিটাই ডিসলাইকের তুলনায় অনেক বেশি লাইক পেয়েছে, বা অনেক বেশি গ্রহণযোগ্য হিসাবে বিবেচিত হয়েছে অন্যান্যদের কাছে।

ইউনূসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে সরকার
প্রথম আলো - ১০ সেপ্টেম্বর ২০১৩

M A Monsor
Finally decided, I will cast my vote against AL only for this issue.

Moin Chowdhury
ড: ইউনুসের প্রতি প্রতিহিংসা নোংরামীর পর্যায়ে পৌছে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক
আপনার নোবেল পুরুস্কারটা ৩২ নম্বরে পাঠিয়ে দিলে আর আপনার কোনো শত্রু থাকবে না।

মিতা
যে ভাবেই হোক ডঃ ইউনুসকে জব্দ করতে হবে এ লক্ষ্যে আওয়ামী লীগ সরকার উঠে পড়ে লেগেছে। কেন এত ভয়!

নাম প্রকাশে অনিচ্ছুক
আমার কাছ থেকে আওয়ামী লীগ আর কোনো দিন ভোট পাবে না।

Shamim
সরকারের মাথা পুরো খারাপ হয়ে গেছে, তাছাড়া দেশের সব সমস্যা বাদ দিয়ে  মন্ত্রিসভায় এই বিষয়টা আলোচনার কী আছে? মন্ত্রিসভার কী আর অন্য কোন কাজ নাই?

Ryan
আগে প্রধানমন্ত্রী, মন্ত্রিদের আয়ের হিসাব জমা দেওয়া হউক তারপর ইউনুস সাহেবের ছিদ্রান্বেষণ। ক্ষমতার শেষ দিকে সরকারের মাথা খারাপ হয়ে গেছে।

ইউনূসের আয় বৈধ, বিদেশ গমনটা অবৈধ: অর্থমন্ত্রী
প্রথম আলো - ৯ সেপ্টেম্বর ২০১৩

Mahmud
আপনারা আরোও পাঁচ বছর ক্ষমতায় থাকেন। নির্বাচন দরকার নেই। কিচ্ছু চাই না। যেভাবে চলছে কিজানি কাল সকালে দেখব আমার নামেও মামলা হচ্ছে!

Jahed Ahmed
মোদ্দা কথা সরকারের অনুমতি না নিয়ে বিদেশ গিয়ে নোবেলটা কেনো আনল তাই না?

mahfuza bulbul
ড. ইউনূসকে হেনেস্তা করতে আপনাদের আর কত গবেষণার দরকার?

পুষ্পিতা
এই মন্ত্রী নিজে যে সবসময় রাবিশের মতো কথা বলে তা কি তিনি নিজে বুঝতে পারেন?!

অনিত্য
শেখ মুজিবুর রহমান ছাড়া অন্য কারও নামে বহির্বিশ্ব বাংলাদেশকে চিনলে তখন প্রচন্ড গাত্রদাহ হয়, তাই না? একজন গুনী মানুষের নাম ধরে রাখার জন্য আওয়ামী লীগ সম্ভবতঃ দেশে আর কোন গুনী লোক জন্মাতে না দেয়ার শপথ নিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক
নিজের পোষাকটুকু জলাঞ্জলী দিয়ে অন্যকে নগ্ন প্রমান করার ব্যর্থ প্রয়াস। লজ্জা কি শুধুই পোষাকের ভেতর চাপা পড়ে থাকে। সরকারের এই নির্লজ্জ আচরণে আমরা স্তম্ভিত।

নাম প্রকাশে অনিচ্ছুক
লেবুকে বেশী চিপলে কী বের হয় জানেন?
দেখলাম আপনার দক্ষতা: শেয়ার বাজার, ডেসটানি, হলমার্ক, ব্যাংকগুলোর বারোটা বেজে যাওয়া ইত্যাদি। ড ইউনুস গ্রামীণ ব্যাংকের মতো প্রতিষ্ঠান গড়ে দেখিয়েছেন পৃথিবীকে, আমরাও পারি গড়তে। নোবেল প্রাইজও নিয়ে আসলেন। পৃথিবী চিনলো বাংলাদেশকে। আপনারা যখন ক্ষমতায় আরোহনের পর নিজেদের রেখেছেন আখের ঘোছাতে ব্যস্ত, উনি নিরলস কাজ করে গেছেন। আর আপনারা উনাকে করছেন অপমান। সময় কাউকে ছাড়বে না। বুঝলেন!

ড. ইউনূস আইন ভেঙে কোনো কাজ করেননি
প্রথম আলো - ৯ সেপ্টেম্বর ২০১৩

Nahmed
এ সরকারের আমলে সরকারী ব্যাংক একের পর এক লুট হয়ে গেছে কিন্তু তারপরও সরকার বা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাহেবের টনক নড়েনি। তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের ইস্যু ধামাচাপা  দিতেই সরকার ড. ইউনূস ও গ্রামীণ ব্যাংক নিয়ে মাতামাতি করছে।

Sam
তা এতদিন পর এইসব বের হলো। সবই রাজনৈতিক কৌশল। দুর্ভাগা বাঙালি কোনদিনও উপরে উঠবে না যতদিন না সম্মানী লোককে সম্মান দিতে শিখেছে।

Mohamed Akhlak
দু:খিত ডক্টর ইউনুস , আপনি ভুল সময়ে ভুল দেশে জন্ম গ্রহণ করেছেন। সরকার আপনার সাথে যাচ্ছে তাই করছে আর ষোল কোটি লোক কে অসহায় তা দেখতে হচ্ছে।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮৬৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast