www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমাদের রাজনীতি

আমাদের দেশের রাজনীতি ও রাজনীতিবিদেরা যে যতো দলেই বিভক্ত হোক না কেন, তাদের ওভারঅল স্বভাবচরিত্র মোটামুটি একই রকমের বলা যায়। এক শিয়ালে হুক্কা হুয়া ডাক দিলে বাকিদেরও সাথে তাল মিলিয়ে ডাক দিতেই হয়।

ক'দিন আগে ঢাকা জুড়ে শত-সহস্র বিলবোর্ডে আওয়ামীলীগের গুণকীর্তনের হিরিক পড়ে গেছিলো। অবৈধভাবে অন্যের বিলবোর্ড বেদখল করে নির্লজ্জের মতো নিজের ঢাক পিটানোয় দেশ জুড়ে ছি ছি রবে শেষে নীরবেই আবার বিলবোর্ড থেকে সেসব লেখা সরিয়ে নেয়া হয়।

ভুল হোক, খারাপ হোক, কিংবা যতোই অশোভনীয় হয়ে থাকুক, এবং এ নিয়ে যতো ধিক্কার ও তিরস্কারই পেয়ে থাকুক আওয়ামীলীগ, যেহেতু এক পক্ষ গায়ের জোর দেখিয়ে বিলবোর্ডে নিজের ঢোল পিটিয়েছে, অপর পক্ষই বা কিভাবে চুপ করে বসে থাকে? তাই আজকের প্রথম আলোতে দেখতে পাচ্ছি যে সাভারে ঠিক একই কায়দায় সব বিলবোর্ড দখল করে বিএনপি তার ঢোল পিটানো শুরু করেছে।

এই হলো আমাদের দেশের রাজনীতি! একদল যতো খারাপ কাজ করবে, অপর পক্ষ তার চেয়ে বেশি দেখাতে না পারলেও অন্তত ততটুকু করে দেখাতে কোন রকম কার্পন্য করবে না। দুঃখ, যে তাদের সব কম্পিটিশন খারাপ কাজে। ভাল কোন কাজে কোন দলকে এরকম কম্পিটিশন করতে দেখি না।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮০৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৮/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast