www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মেয়েদের শরীরী ভাজের সৌন্দর্য এবং ছেলেদের টাকা - সম্পর্কের ভিত্তি এবং প্রতারনা

বর্তমান সময়ে সত্যিকারের প্রেম-ভালোবাসার সম্পর্কগুলো প্রায় বিরল; অনেকটা জাদুঘরে ঠাঁই পাবার মতো অবস্থা। প্রতারনা এবং ব্রেকাপ শব্দগুলো খুবই সাধারণ অথবা একে অপরের পরিপূরক হয়ে গেছে যেন। ছেলে অথবা মেয়ে; যার দিক থেকেই অবহেলা, অযত্ন বা প্রতারনায় সম্পর্কটা ভাঙ্গুক না কেন; প্রতিটি ঘটনার গল্প বা স্ক্রিপটা প্রায় একই রকম থাকে। একই প্রকার গতানুগতিক ফ্যাক্টগুলো প্রায় ক্ষেত্রে এর পিছনে কাজ করে। কারন, এসব সম্পর্কগুলোর শুরু হয় ভন্ডামি মিশ্রিত অসৎ স্বার্থবাদী উদ্দেশ্যের ভালোবাসা থেকে। ছেলে এবং মেয়ে উভয় দিক থেকে তেমনই কিছু ফ্যাক্ট তুলে ধরে অল্প কথায় লেখাটা শেষ করার চেষ্টা করছি।
.
মেয়েদের দিক থেকে: বর্তমান সময়ে একটা রিলেশনে জড়াতে গিয়ে মেয়েরা অধিকাংশ ক্ষেত্রে এমন কিছু উদ্দেশ্য ব্যাবহার করে, যা একটা সত্যিকারের সম্পর্ককে প্রতিনিধিত্বকারী ভিত কখনোই অথবা সচারাচার গড়তে পারে না। এক্ষেত্রে তাদের এক বা একাধিক উদ্দেশ্যকে অসৎ হিসাবে অবহিত করাটা ভুল হবে না। তাছাড়া, তার ফলাফল দাড়ায় অনিবার্য ভাবে অনাকাঙ্খিত ব্রেকাপ। মেয়েরা সাধারনত যেসব কমন ফ্যাক্টের উপর ভিত্তি করে রিলেশনে জড়ায়, তার কিছু তুলে ধরার চেষ্টা করছি।
.
১. ছেলেটার ক্যারিয়ার উজ্জ্বল!
২. মানিব্যাগের স্বাথ্য বেশ ভালো!
৩. বাইক অথবা ডিএসএলআর আছে!
৪. প্রভাব-প্রতিপত্তি আছে!
৫. বাপের অবস্থা ভালো!
৬. টাইম পাস করার দরকার! অথবা,
৭. পোলা খুব স্মার্ট!
ইত্যাদি ইত্যাদি এমন আরো কিছু...।
.
ছেলেদের ক্ষেত্রে: বর্তমান সময়ে রিলেশনের ক্ষেত্রে মেয়েরা যেমন কিছু অসৎ উদ্দেশ্য ব্যবহার করে; ঠিক তেমনি অন্যদিকে ছেলেরাও অসৎ উদ্দেশ্য সামনে রেখে রিলশনে জড়াতে পিছিয়ে নেই; যা কিনা একটি সত্যিকারের সম্পর্কের ভিত্তি হিসাবে কখনোই কাম্য হতে পারে না। যার ফলাফল হয় একই রকম; প্রতারনা এবং অনিবার্য ব্রেকাপ। এমন কিছু ফ্যাক্ট তুলে ধরছি।
.
১. মেয়েটা খুব সুন্দরী!
২. অত্যাধিক মুক্তমনা আধুনিক, র্স্মাট অথবা চঞ্চল!
৩. মেয়েটার ফিগার চরম! (যদিও কথাটা অশ্লীল এবং বলতে বাধছে; কিন্তু বাস্তব সত্য)
৪. ক্ষেত্র বিশেষ ভারি পার্স! অথবা,
৫. শুধুমাত্র টাইম পাস করার দরকার!
ইত্যাদি ইত্যাদি এমন আরো কিছু...।
.
তবে ছেলে এবং মেয়ে উভয়ের ক্ষেত্রে আরেকটা কমন বিষয় পরিলক্ষিত হয়। অনেকেই পূর্ববর্তী সম্পর্ক ব্রেকাপের তিক্ত অভিজ্ঞাতার আলোকে পুরুষ এবং নারী জাতির প্রতি তীব্র ঘৃণা এবং বিদ্বেষ থেকে শুধুমাত্র প্রতিশোধের নেশায় সম্পর্কে জড়ায়...।
.
উপরোক্ত এসব কমন ভিত্তির উপর গড়ে উঠা সম্পর্কগুলো কাচের মতো ভাঙ্গার পর যে কারনগুলা সামনে চলে আসে; তা প্রতিটা ছেলে বা মেয়ের ক্ষেত্রে প্রায় একই রকম থাকে। একই রকম ভন্ডামি, অবহেলা আর কষ্ট-যন্ত্রনায় পরিপূর্ণ প্রতারণার গল্প।
.
মেয়েদের ক্ষেত্রে: পূর্বকার ছেলেটি থেকে অধিক ভালো স্ট্যাটাস অথবা যোগ্যতা সম্পন্ন কাউকে পাওয়ার পর নতুন স্বার্থবাদী রোমান্টিজম সাগরে অবগহন...।
.
ছেলেদের ক্ষেত্রে: মেয়েটির শরীর-মনের প্রতিটি ভাজের সৌন্দর্য খুব সহজেই ভোগ এবং উন্মোচিত হওয়ার পর নতুন সৌন্দর্যের পিছু ছুট...।
.
এছাড়া একটা রিলেশন ভাঙ্গার ক্ষেত্রে ছেলে এবং মেয়ে উভয় দিক থেকে আরো কিছু কমন ঘটনা, সমস্যা, অথবা অভিযোগ থাকে; যা লিখতে গেলে লেখাটা অনেক বড়ো হবে। আর তাই শুধু বড়ো দু'টি করনরেই আমি উল্যেখ করলাম। তবে একটি রিলেশন ছেলে অথবা মেয়ে, যে পক্ষরেই অসৎ উদ্দেশ্যের উপর ভিত্তি করে গড়ে উঠুক না কেন; অতঃপর আবার যে কারনেই ভাঙ্গুক, যার অবহেলা বা প্রতারনায়ই ভাঙ্গুক; অধিকাংশ ক্ষেত্রে দেখা যায়, ছেলে অথবা মেয়ের যে কোন একজন সত্যিকারেই নিজ ভালোবাসা উজাড় করে ঐ রিলেশনটিতে জড়িয়েছিল; সত্যিকারেই কমিটেড ছিল সম্পর্কটির প্রতি। আর তাই সম্পর্কটি ভাঙ্গার পর সকল কষ্ট-যন্ত্রণা তার একারই বহন করে যেতে হয় খুব নীরবে। তবে আশার কথা হলো এই ভন্ডামি, অবিশ্বাস আর প্রতারনার যুগেও কিছু সত্যিকারের মানুষ আছে অকৃত্রিম ভালোবাসার গল্প রচনার; বেঁচে আছে কিছু প্রেমিক-প্রেমিকার অকৃত্তিম ভালোবাসার গল্প।।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১২১৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast