www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমি বিল গেটস হতে চাই

কিন্তূ কি ভাবে!

আমার বয়সী বিশেষ করে যাদের বয়স ১৮-৩০সবাই আমরা বিল গেটস এর মত ধনী হতে চায়!
যদি আমি আমার বন্ধুকে জিঙ্গাসা করি , তুমি কি বিলগেটস হতে চাও! সে উত্তরে বলবে আমি বিলগেটস এর মত ধনী হতে চাই।

এখানে একটু পয়েন্ট আউট করা যাক " আমি বিলগেটস হতে চাই!" আর আমি তার মত ধনী হতে চাই!  দুটি বাক্য সম্পূর্ন রূপে ভিন্ন।

একাকী বিলগেটস একজন ঙ্গানী, প্রচুর পরিশ্রমী, অদম্য অধ্যাবসয়ী, এবং তার আছে গ্লোবাল লিডারশীপের প্রতিটা গুন বিদ্যমান। বিল গেটস এর টকশো গুলো দেখলে খেয়াল করবেন সে খুব স্বাভাবিক এবং সাধারনের থেকে অতি সাধারন একজন ব্যাক্তি। সে মন খুলে হাসতে জানে। সে ছোট ছোট বিষয়গুলোর মধ্যে নিজের আনন্দ খুজে পান। আরেকটি বিষয় সংযোজন করতে হয়, সে একজন বই পড়ুয়া পোকাও বটে।

  আর এত কিছুর ফলস্বরূপ বিলগেটস এর সাথে Microsoft শব্দটি উঠে এসেছে। এবং বলা যায় এক চেটিয়া বিজনেস করা যাচ্ছে সারা বিশ্বে , এই একটি মাত্র কোম্পানি।

   বিলগেটস এর মত ধনী হতে চাইলে ,
     সর্বপ্রথম  আপনাকে বিলগেটস হতে হবে।
আপনি যতক্ষন পর্যন্ত বিলগেটস না হতে পারবেন। তার মত ধনী হওয়া সম্ভব না।

আপনাকে হতে হবে উদ্যমী, সাহসী, পরিশ্রমী আর আয়ত্ব করতে হবে গ্লোবাল লীডারশীপের প্রতিটি গুন।
আপনি যে বিষয় নিয়ে জীবনে এগিয়ে যেতে চান, প্রচুর বই পড়ুন সে বিষয়ের উপর। বিলগেটস কিন্তূ তাই করতেন। বই পড়ে সে বিষয়ের সকল খুটি নাটি নিজের আয়ত্ব করুন। আর কাজে নেমে পড়ুন নতুন উদ্যমে।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১২১৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩১/১০/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • বাস্তবতার সাথে মানুষের আকাংখা এবং স্বপ্ন পূরণের রাস্তা সুন্দরভাবে ফুটে উঠেছে। যা মনোমুগ্ধকর।
  • ঠিল বলেছেন। ভাল লাগলো
 
Quantcast