www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অণুগল্প - খ্যাপা কুকুর

এই একটু আগেই প্রেমিকার সাথে কলেজে দেখা করে ফিরছি, এমন সময় থানার সামনে মনে পড়লো, মা কাঁচিটা শান দিয়ে আনতে বলেছিলো । প্রেমিকা ওর বান্ধবির সাথে চলে যেতেই, রেল লাইনে গেট পড়লো । আমি রেল গেটের পাশের শান ঘরের সামনে, রাস্তায় সাইকেল টা দাঁর করিয়ে কাঁচিটা শান করিয়ে টাকা দিয়ে, বাকি টাকা ফেরত নিয়েছি সবে ।

তখনি মায়ের কল বেজে উঠলো, আমি ফোন ধরে বললাম "এইতো হয়ে গেছে...."
আর হঠাৎ বুঝলাম পিছন থেকে কে আমার ডান পাটা দু'হাতে চেপে ধরলো শাঁড়াসির মতন । একি ! আমি সরিয়ে নিতে চেয়ে পিছন ফিরে দেখি একটা পাগলা দানবের মতন কুকুর খাবল মেরে ধরেছে । আমি ভয়ে পা একটা সজরে টান মেরেও ছাড়াতে পারলাম না । আরেক ঝটকা মারতেই প্যান্ট ছিঁড়ে গিয়ে ওর দাঁত ছাড়িয়েছি সবে, আবার দেখি খাবলাতে আসছে, আমি রেগে গিয়ে ওর মুখে সজরে এক লাথি, আমার তেরে আসছে ভয়ংকর বাঘের মতন, আমি প্রচন্ড ক্ষিপ্ত হয়ে জ্ঞানশুন্য মানুষের মত আরেক লাথি মেরেদিলাম । ও ভয়ে পালালো ।
পিছনে দু'কজন বড় লাঠি নিয়ে আমায় বললো "একশো টাকা দাও, ওকে মেরে ফেলছি এক্ষুনি ।" আমার সঙ্গে কেও নেই, কি করি ! পাশ থেকে একজন বললো "তোমার আগে চার জন কে কামরেছে, তুমি পাঁচ নম্বর !"
তরিঘরি হসপিটাল গিয়ে দেখি, ওই চার জনের পা ক্ষতবিক্ষত, রক্ত ঝড়ছে । ততক্ষনে আমার পা যন্ত্রণা শুরু করছে, ডাক্তার টিটেনাস দিলো, মেডিসিন শেষ, কাল আউটডোর এ এসে নিতে হবে ।

আমি ভয়ে একে ওকে জিজ্ঞাস করলাম, আর কিছু করতে হবে না, ঠিক হয়ে যাবে তো ? এই প্রথম মৃত্যুকে বড় ভয় পেলাম । এভাবে মরে যেতে চায় না ।
তখনি দেখি, আরো তিন জন এলো ছেঁড়া প্যান্ট, রক্ত ঝড়ছে । ওদেরো খাবলেছে মাংসের লোভে ওই ভুক্ত খ্যাপা কুকুর ।।


06.03.2020 3:51 PM
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৩/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast