www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

থামো স্থির হও সিদ্ধান্ত নাও এবং দৌড়াও

জীবনের দৌড়ে এত বেপুরোয়া হতে যেওনা। অস্থির ভাবে দৌড়ালে হুঁচট খেয়ে পড়ে যেত পার। জীবনে সফল হতে গিয়ে অতটা অস্থির হয়ে ছুটতে যেওনা। এতে হিতে বিপরীত হতে পারে। মনে রেখ সব সময় দৌড়াদৌড়ি করা ভাল না। মাঝে মাঝে থামতে হয়। স্থির থাকতে হয়। একটু বিশ্রাম নিতে হয়ে। বিশ্রামের পরে লক্ষ্য স্থির করে আবার নতুন উদ্যমে শুরু করতে হয়।

খুব বেশি হাহুতাশ করনা। হাতাশায় জীবন বিনষ্ট হয়। হতাশ হয়ে ভুল পথে পা দিওনা। ভুল পথে গেলে তোমার জীবন অন্ধকারের অতল গভীরে তলিয়ে যাবে। সঠিক পথে চলো এবং জীবনকে বুঝতে শেখ।
তাই বলছি একটু থামো। তোমার মন কি চায় তা ঠিক কর। নিজেকে প্রশ্ন কর তুমি কি চাও? তোমার চাওয়া কে অগ্রাধিকার দিয়ে কাজ শুরু কর, দেখবে জীবনে সফল হবে এবং পাশাপাশি মনেও প্রশান্তি আসবে।

হুটহাট সিদ্ধান্ত নিয়ে কোন কাজ করো না। হঠাৎ সিদ্ধান্ত নিলে ভুল হতে পারে। কাজ শুরু করার আগে তোমার আশেপাশের মানুষ জনের সাথে আলোচনা করো। যে কোন কাজ করার আগে হাজার বার ভাবো। একজন একটা কাজ করে সফল ও স্বার্থক হলো ঠিক সেই একই কাজ করে তুমিও স্বার্থক হবে এমনটি ভেবো না। কারণ একেক জনের কাজ করার ধরণ একেক রকম। কোন কাজ শুরু করে আবার হঠাৎ করে তা বন্ধ করে দিও না। এতে সময় ও অর্থ দুটোই নষ্ট হয়।

তাই সবার আগে নিজেকে জানো। তুমি তোমার ভিতরের শক্তিকে আবিষ্কার কর। দেখবে জীবনে কত দ্রুত সফল হয়ে গেছ। কারণ প্রতিটি মানুষের মাঝে রয়েছে আলাদা আলাদ প্রতিভা যা তার জীবনে আনে চরম সফলতা।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৪২৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/১০/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast