www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভালবাসার ধরণ

ভালবাসার জন্য আহামরি কোন কিছু করার প্রয়োজন আছে কি? সত্যিকারের ভালবাসার জন্য শুধু সুন্দর একটা মনের দরকার। ভালবাসতে হলে খুব বড় লোক বা সুন্দর হতে হবে তাও ঠিক না। ভালবাসার ধরণ ভিন্ন হতে পারে। প্রতিটা মানুষ তার ভালবাসার মানুষকে নিজের মত করে ভালবাসতে পারে, তার মত করে ভাবতে পারে, তাতে অসুবিধা কোথায়? ভালবাসার ধরণ যাই হউক তাতে সমস্যা নেই, তবে ভালবাসাটা যেন সত্য হয় এবং চিরকাল অটুট থাকে। সব সময় দামী দামী উপহার দিয়ে ভালবাসা প্রকাশ করতে হবে এমনটা না, একটু সুন্দর হাসি দিয়েও অকৃত্রিম ভালবাসা প্রকাশ করা যায়। ইদানিংকালের ছেলেমেয়েরা যে কি ধরণের ভালবাসা করে তা বোধগম্য না? এখন না কি প্রেমের ধরণ পাল্টিছে। এখন না কি যুগের সাথে তাল মিলিয়ে চলতে হয়। তাই আজ একটা কাল আরেকটা চাই। নতুন নতুন ভালবাসা চাই, এ যুগের ছেলেমেয়েদের। কি যুগ আইলরে? কালে কালে আর কত কি যে দেখতে হবে? সারা রাত না কি ফেইসবুকে চ্যাট করতে হয়! অনেকের সাথে চ্যাট করতে হয়। চ্যাট করলে না কি খারাপ হয়ে যায় না? চ্যাট করার ফলে কত কি ঘটছে তা প্রকাশ পায় না? চ্যাট করে একজনের বউ আরেক জন নিয়ে যাচ্ছে। আর কি বাকী থাকল? একটা মন তুমি কত জনকে দিবে? দয়া করে মিথ্যা ভালবাসা করবে না। এসব নোংরামি করে ভালবাসার মত মূল্যবান জিনিসকে নষ্ট করবে না। ভালবাসা অনেক মূল্যবান জিনিস। এর সাথে অতি মূল্যবান জীবন জড়িত। তাই ভালবাসার নামে নষ্টামি না করে যাকে ভালবাসবে মন থেকেই ভালবাসবে। অনেকগুলো প্রেম করার নাম আধুনিকতা না, আর ভালবাসা তো অবশ্যই না। এসবে সুখ নাই। প্রকৃত সুখ সত্যিকারের ভালবাসায়।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৪৫৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/১০/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কবীর হুমায়ূন ০২/১১/২০২০
    ভালো লিখেছেন। ধন্যবাদ। শুভ কামনা।
  • সত‍্য কথন
 
Quantcast