www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কেমন করে বেঁচে আছি

দেখতে দেখতে একটা বছর হতে চললো ।খুব অবাক লাগে যে মানুষটিকে না দেখে, কথা না বলে একটা দিনও থাকতে পারতাম না ।অথচ এতো দিন হল সে মানুষটির সাথে দেখা হয় না, কোন রকম কথাও হয় না । খুব জানতে ইচ্ছে করে কিভাবে পারলে এতদিন আমায় ভুলে থাকতে ? অবশ্য পারার ও কথা ।কারণ আমি হলাম এখন তোমার জীবনের অতীত । আর অতীতকে কয়জন মনে রাখতে চায় বল ? শুধু আমার মত বোকারাই একমাত্র অতীত নিয়ে পড়ে থাকে । শুনেছি আমার শূন্যস্থান পূরণ করার জন্য নাকি তোমার জীবনে নতুন একজন এসেছে ! তাকে নিয়ে তুমি নাকি খুব সুখেই আছো ! আমি দোয়া করি তোমার এই সুখ যেন চিরস্থায়ী হয়।
তবে কি জানো ! তোমাকে দেওয়া কথা আমি রাখতে পারিনি । আমার জীবনে তোমার শূন্যস্থান পূরণ করার জন্য কেউ একজন এসেছে যে তোমার শূন্যস্থান পূরণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে ।আমি তোমাকে কথা দিয়েছিলাম তুমি ছাড়া আমার জীবনে আর কেউ আসবে না, এটা শুধু তোমার জায়গা । তুমি ছাড়া এইখানে আর কেউ বিচরণ করতে পারবে না । তুমি ছিলে, তুমি আছো জানি সারাজীবন তুমিই থাকবে । পার্থক্য শুধু এখন একটাই তুমি নামের মানুষটির অস্তিত্ব নেই আছে শুধু তোমার জায়গায় অন্য কেউ ।
আমি এখন আর তোমার আশা নিয়ে পথ চেয়ে থাকি না ।জানি কোন একদিন তোমার ভুল বুঝতে পেরে ঠিক আমার কাছে ফিরে আসতে চাইবে ।জানিনা সেদিন তোমাকে ভালোবাসতে পারবো কিনা । যদি না ও ভালোবাসতে পারি তবুও চাইব তুমি......
ভালো থেকো, সুখে থেকো পারলে একটি বার আমার খবর
নিয়ে দেখো তুমি হীনা আমি কেমন করে বেঁচে আছি ।।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৯৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরজু নাসরিন পনি ২৭/১০/২০১৩
    ভালোবাসার অস্তিত্ত্ব মরে না...পারিপার্শিকতায় শুধু রং বদলায়...

    লেখার ভাবনায় লেখক তার চরিত্রকে দেখাচ্ছে যে সে তার প্রিয়তমাকে ভুলে গেছে...বদলে গেছে ...
    আসলেই কি তাই ?
    তা কিন্তু নয় ।
    ভুলে গেলে এমন হৃদয়হরা কথামালা বেরিয়ে আসতো না ।

    অনুভুতির প্রকাশটা বেশ হয়েছে মাহমুদ ।

    শুভেচ্ছা রইল ।।
  • কবীর হুমায়ূন ২৬/১০/২০১৩
    যেদিন ছিলো মোর হারায়ে যাবো আমি,
    ভাঙ্গিবে ঘুম তব, তোমারে পাবো আমি,
    সে দিন যদি ডাকো এ নাম ধরে হায়!
    রুধির হয়ে যদি অশ্র ঝরে যায়;
    কভুতো আমায় পাবে না খুঁজে আর
    বিরহে হবো বরণীয়।


    সুন্দর লেখা। আরো গভীরভাবে আঁচর কাটা উচিত ছিল।
  • আসলে আমাদের জীবন টাই এমন, যা কখনো শূন্য থাকতে চায় না।আর শূণ্য না থাকাইই ভালো।কেননা শূন্য শূন্যতা সৃষ্টি করে।ধন্যবাদ আপনাকে এই জন্য যে আপনি নিজেকে শূন্য থেকে কাটিয়ে উঠতে পেরেছেন।
  • জহির রহমান ২৫/১০/২০১৩
    আমারো তাই মনে হচ্ছে, 'বেশ ভালই আছে'। মনের কথা গুলো লিখছেন।
 
Quantcast