www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কল্পনায় কথামালা

মোবাইল টা বাজছে ।
রিসিভ করতেই ওপাশ থেকে এক রমনির শুরেলা কন্ঠস্বর ।
: কে বলছেন?
: স্যরি-রং নাম্বার ।বলেই ফোনটি রেখে দিল ।
কিছুই বুঝতে পালাম না ।কিন্তু তার কন্ঠশর বড়ই চেনা মনে হলো ।মনে হচ্ছে আমি তাকে অনেক দিন ধরে চিনি ।কি করবো বুঝতে পারছিলাম না ।আবার তার কন্ঠস্বর শোনার খুব ইচ্ছা হলো ।তাইতো আমি আবার তাকে ফোন করলাম ।
রিং হচ্ছে-
: হ্যাঁলো ।কে বলছেন?
: আমি চুপ করে আছি । বোঝার চেষ্টা করছি এ আমার অনেক দিনের চেনা সে কিনা ।এরপর সে অনেক বার হ্যাঁলো হ্যাঁলো করে ফোনটা রেখে দিল ।এবার আমি বুঝতে পারলাম সে আমার হারিয়ে যাওয়া দিপা ।বুঝতে পারলাম না এতো বছর পর কেন আমাকে আবার ফোন করলো ।ঠিক করলাম আবার ফোন করে একথা গুলো জানতে চাইবো ।এসব ভাবতে ভাবতেই ফোন বেজে উঠলো ।
: হ্যাঁলো ।তুমি কি দিপা বলছো ?
: না আমি দিপা না ।আমি দিপার বন্ধু জিতু ।
: তুমি আমাকে ফোন দিলে কেন ?আর আমার নাম্বার কোথায় পাইলে ?
: আমি দিপার কাছ থেকে আপনার অনেক কথা শুনছি ।আর দিপার কাছ থেকেই আপনার নাম্বার পেলাম ।দিপা আপনার সাথে আমাকে কথা বলতে বলেছিল ।ও জানতে চায় আপনি কি ওকে ভুলে গেছেন কিনা ।
: তুমি মনে হয় আমাকে ভুল বলছো আর তুমিই দিপা ।আর যদি তোমার কথাই সঠিক হয় তবে দিপাকে বলে দিও আমার যা বলার শুধু তাকেই বলবো ।
: আচ্ছা ঠিক আছে আমি দিপাকে বলবো আপনার সাথে কথা বলতে আজ রাখি ।ভালো থাকবেন বলেই ফোন রেখে দিল ।
আমি পরে ফোন করলে নাম্বারটা অফ পাই ।তাই অপেক্ষায় আছি পরবর্তী ফোনকলের জন্য ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সহিদুল হক ১১/১০/২০১৩
    ঠিক এই একই অনুভূতির একটা কবিতা গত পরশু(০৯/১০/১৩) fb-তে post করেছি,এই কারণে গল্পটা আরও ভাল লাগলো।শুভেচ্ছা রইলো।
  • ফাল্গুনী আলম ১১/১০/২০১৩
    রহস্যময়!
    ভালো লাগলো.....

    তবে, লেখক, আমিও সাখাওয়াৎ ভাইয়ের সাথে একমত। বানানগুলো ঠিক করে নেবেন, প্লিজ।
    বিশেষ করে "কন্ঠস্বর" শব্দটি।
    • মাহমুদ নাহিদ ১১/১০/২০১৩
      ধন্যবাদ বন্ধু ।বানান ঠিক করে দিলাম ।আশা করি সব সময় এভাবেই পাশে পাব ।আমার বাকি লেখাগুলো ও পড়বে এই কামনা থাকলো ৥ফাল্গুনী আলম
  • বরাবরই আপনার বলার ভঙ্গি চমৎকার। গল্পেরভাবনা সুন্দর। কিন্তু আপনার মত একজনের কাছ থেকে বানান বিভ্রাট মোটেই কাম্য নয়। আর গল্প টা যদি এখানে শেষ হয় কি হলো বুঝলাম না। যদি আরও অংশ থাকে তবে সত্যিই চমৎকার হবে আশা করি।
    • মাহমুদ নাহিদ ১১/১০/২০১৩
      ধন্যবাদ সাখাওয়াৎ ভাই।বানান ঠিক করে দিলাম ।আশা করি সব সময় এভাবেই পাশে পাব ।আমার বাকি লেখাগুলো ও পড়বে এই কামনা থাকলো আর গল্পতো শুধু গল্প না এটা অনেক সময় জীবনের কথা ও থাকে তাই একই নিয়মে শেষ করা যায় না ।৥ সাখাওয়াৎ ভাই
 
Quantcast