www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তবুও অপেক্ষা

মাঝেমধ্যে ভাবি,ছলনা করেও হলেও যদি কেউ একবার কাছে এসে হাতে হাত রাখতো ।অন্তত একটি বার মিথ্যা করে হলেও বলতো ভালোবাসি ।সেই চিরচেনা স্কুল ভবন,প্রিয় মাঠ বা পার্কে আমরাও মুখোমুখি বসতাম,চোঁখে চোঁখ রেখে হারিয়ে যেতাম অন্য ভুবনে ।এক জীবনে অন্তত এইটুকু যদি পেতাম,তবে কি আর চাওয়ার ছিল আমার ।আমি সমুদ্র দেখিনি,একা একা সমুদ্র দেখতে ভালোলাগে না ।মানুষ কত রকম আনন্দে প্রিয়জনের সাথে ঘুরে বেড়ায়,উপভোগ করে পৃথিবীর কত সেীন্দর্য ।আমার এত কাছের কেউ নেই যে,তার সঙ্গে আমার আনন্দ গুলো ভাগাভাগি করা যাবে ।
আমায় কেউ কখনো প্রশ্ন করেনি
আমি ফুল ভালোবাসি কিনা ?পাখি ভালোবাসি কিনা ?কেন যে আনন্দরা আমার কাছে বেদনা হয়ে ধরা দেয় ।তাই কিছুতেই আর আনন্দ খুজি না ।সুখ আর দুঃখের অনুভুতি গুলো আমার কাছে ভিন্ন রকম মনে হয় না ।আমার এক বন্ধুর কাছে শুনেছি,ভালোবাসার মানুষের চোঁখে চোঁখ রেখে তাকিয়ে থাকার য়ে অনুভুতি সে আর কিছুতেই নেই ।চোঁখের ভিতর তাকালে নাকি হৃদয় দেখা যায় ।আমার প্রায় সব বন্ধুদের কেউ একজন আছে হৃদয় দেখাদেখি করার,চোঁখে চোঁখে তাকিয়ে থাকার ।আমার হৃদয়টা চারপাশ থেকে কী এক কঠিন আবরনে ঘেরা ।কেউ দেখতে পায় না ।আমিও হৃদয় দেখাদেখি করি না,আমার চোঁখে কেউ কখনো তাকায় না ।আমার পৃথিবীটা ঘুরছে না,একেকটা দিন যেন একেকটা বছর ।বন্ধুরা কত রকমের আনন্দের কথা বলে ।মজার মজার গল্প বলার প্রতিযোগিতায় আমার কোন গল্প থাকে না ।সারা জীবনেও একটা গল্প তৈরি হলো না আমার ।আকাশি নীল রঙের শাড়িতে কখনো তোমাকে দেখা হবে না ।আমি স্বপ্নহীন,অন্ধ প্রথিক ।স্বপ্ন ভাঙতে ভাঙতে আমার স্বপ্নমহল ধুলোয় মিশেছে ।আমি শ্রোতা,নির্বাক শ্রোতা ।ওদের গল্প শুনি,হাসি,অথবা গোপনে কাঁদি ।মাঝে মধ্যে মনগড়া যুক্তি দাড় করাই ।আরে এসব ভালো না,অযথা সময় নষ্ট,টাকা নষ্ট ইত্যাদি ।আমার ও কত সময় নষ্ট হয় ঝিমিয়ে ঝিমিয়ে ।কী যেন ভেবে ভেবে আজকাল হৃদয়ের রক্তক্ষরনটা খুব বেশি হয় ।সমস্যা কী তাতে ?হৃদয়তো আর কেউ দেখেনা ।শরীর ঠিক আছে,এইতো আমি ভালো আছি ।অনেক সময় টেবিলে মাথা রেখে চোঁখ বন্ধ করে থাকি ।কেউ প্রশ্ন করলে মাথাব্যথার ছলে বুকের ব্যথাটা আড়াল করি ।কাউকে ডাকতে ভালো লাগেনা,পাছে অবহেলা করে ।ডাকের অপেক্ষায় প্রহর গুনি ।হোষ্টেলের বন্ধুদের খুব একটা কাছে পাইনা ।কত রকমের ব্যস্ততা ওদের ।এত ব্যস্ততার মাঝে মধ্যে যে টুকু সময় হয় সেতো আমার জন্য নয়,বিশেষ কারও একান্তে…..
এতা বড় পৃথিবীতে আমি বড় একা,আমার খুব বেশি কষ্ট ।প্রতিবছর ১৪ই ফ্রেব্রুয়ারী আসে পৃথিবীর বুকে,ভালোবাসা ছড়িয়ে দেয় আকাশে,বাতাশে হৃদয়ে,হৃদয়ে ।ফুলে ফুলে ভরে ওঠে সমগ্র পৃথিবী ।আমার এখানেও ফুলের কত ছড়াছড়ি ।একটা পাপড়িও জোটেনা আমার কপালে ।আমাকে উপহাস করে এখানে,সেখানে পড়ে থাকে ফুলগুলো ।ঠিক তখনি প্রচন্ড অভাব বোধ করি পথ চলার কোন সহ যাএীর ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬৮৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • চলার পথে একদিন না ঠিকই আপনার মনের মতো কাউকে না কাউকে অবশ্যই পাবেন।সেই প্রত্যাশা সবসময়।
  • যা যায় তা একেবারেই চলে যাই। আর ফিরে আসে না।
  • প্রেম একবার এসেছিল নীরবে, সে যে এসেছিল পারিনিতো জানতে। অথবা এখনো তাঁর আসার সময় হয়নি। প্রেম আসবে আসতেই হবে। খুব ভালো লেখার বিষয়
 
Quantcast