www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অবশেষে ভালোবাসা

মুখ ফুটে কথাটা বলতে গিয়েও বলতে পারলো না দিপা ।কোথায় যেন বেধে যাচ্ছে ।মাথা নিচু করে বসে আছে ।ইমন এর ডাকে অবশেষে মাথা তোলে ।বার বার কথা জড়িয়ে যাচ্ছে ।বিরক্ত হচ্ছে দিপা ।ধমকে ওঠে ইমন ।একটা কথা বলতে এতো সময় লাগে?ছাড় তোর জরুরি কথা,চল ওঠা যাক ।
ইমন বাসায় চলে যায় ।বাসায় যেয়ে ভাবতে থাকে কি বলতে চায় মেয়েটা ।দিপা তো এমন না,যা বলার সেটা সব সময় মুখের উপরই বলে দেয় ।তবে আজ কেন এমন করলো ।প্রেম এর কোন বিষয় নাতো ।দিপা দেখতে অনেক সুন্দর একটা মেয়ে ।দিপাকে যে কারোরই ভালো লাগবে ।ইমন এর ও দিপাকে ভালো লাগে ।কি ভাবছি এসব দিপাতো একই সাথে পড়ে ওর সাথে প্রেম হতে পারে না ।তার থেকে মনির কথা ভাবা যাক ।হাজার হোক মেয়েটা তাকে ভালোবাসার কথা বলেছে ।ইমন ও মনিকে ফেরাতে পারেনি ।অবশ্য ফেরানোর কোন কারন ও নেই ।মনি অনেক ভালো একটা মেয়ে ।
এদিকে বাসায় এসে দিপার খুব মন খারাপ হয়ে যায় ।আজ অনেক কষ্টে ইমনেকে একা পাওয়া গেল কিন্তু ভালোবাসার কথাটাই বলা হলো না ।আমি না হয় ভালোবাসার কথা বলতে পারলাম কিন্তু ইমন কি কিছুই বুঝতে পারে না ।
কলেজে এসে ইমনকে না দেখে দিপার মন খারাপ হয়ে গেল ।নিজের উপর খুব বিরক্ত লাগছে কেন যে আগে আসতে গেল ।হঠাৎ ইমনকে আসতে দেখে মনটা ভালো হয়ে গেল ।মনে মনে ভাবতে লাগলো আজ কথাটা ইমনকে বলেই দিব ।
ইমন কাছে এসে দিপাকে ডাক দিল-
: কেমন আছ দিপা?
: আমি ভালো আছি ।তুমি কেমন আছ?আজ এতো দেরি করলা কেন?
: ভালো আছি ।আজ ক্লাস করবো না তাই দেরি করে আসলাম ।তুমি কি মনিকে কলেজে আসতে দেখছো?
: না দেখি নাই ।মনিকে দিয়ে তোমার কি দরকার ?
: ওর সাথে একটু বাইরে ঘুরতে যাব ।আর তোমাকে তো একটা কথা বলা হয়নি ।আমি মনিকে ভালোবাসি ।মনিও আমাকে ভালোবাসে ।ওকে দেখলে আমার কথা বলো আমি বাইরে ওর জন্য অপেক্ষা করছি ।
ইমন এর কথা শুনে দিপার খুব কান্না পাচ্ছে ।কান্না আড়াল করতে দ্রুত গেটের ভিতর ঢুকে পড়লো ।
দিপা ভেবে পাচ্ছে না এখন কি করবে ।ওকি মনিকে ইমন এর কথা বলবে ।নিজের উপর বিরুক্তি চরমে উঠছে ওর ।ইমনকে ভালোবাসে অথচ মুখ ফুটে বলতে পারলো না ।
আর এখন ইমন এর দূত হিসাবে মনির কাছে ইমন এর খবর পেীছে দিতে হবে ।না দিপা হেরে যাবে না ।ইমন এর ভালোবাসা তার চাই ই চাই ।দিপা কিছুতেই মনিকে খবরটা দিবে না ।
ক্লাসে মন বসছে না মনির ।ক্লাসে স্যার থাকার কারনে বাইরে যেতে পারছে না ।ইমন মনে হয় গেটের সামনে অপেক্ষা করছে ।নিজের উপর খুব বিরক্ত লাগছে কেন যে আজ ক্লাস করতে আসলো ।এখন ক্লাস শেষ না করে বেরুতে পারবে না ।না জানি ইমন কেমন রেগে আছে ।
ক্লাসে ঢুকেই দিপার মনটা আরো বেশি খারাপ হয়ে গেল ।মনি ঠিক জানালার পাশেই বসে আছে ।আর বার বার বাইরের দিকে তাকাচ্ছে ।এখন দু’জনের দেখা না হলেই হয় ।যদি ইমন বাসায় চলে যায় তবে খুব ভালো হয় ।পরে প্রশ্ন করলে বলবো মনি আজ ক্লাসে আসে নাই ।দিপা কোন ভাবেই মেনে নিবে না ইমন এর সাথে মনির প্রেম হোক ।
না মনে হচ্ছে বড় দেরি হয়ে গেছে ।নিজের উপর বিরক্ত হচ্ছে ইমন ।মেয়েটাও কি বোকা,ক্লাস করতে চলে গেল নাতো ।ইমন না হয় একটু দেরি হয়ে গেছে ।কিন্তু মনি একটুও অপেক্ষা করতে পারলো না ।এতো বোকা মেয়ের সাথে কি ভাবে প্রেম হবে ।আর ভালো লাগছে না ।অনেক দেরি হয়ে গেল এখন বাসায় ফিরতে হবে ।শুধু শুধু আজকের ক্লাসটা করা হলো না ।
বিছানায় শুয়েও ঘুম আসছে না দিপার ।কি ভাবে ইমন এর কাছে ভালোবাসার কথা বলবে সেটাই ভাবছে ।ইমন যদি প্রত্যাখ্যান করে ।ইমন তো মনিকে ভালোবাসে ।এসব ভাবতে ভাবতে কথন যে ঘুমিয়ে পড়লো তা দিপা জানতে পারলো না ।
অনেক চেষ্টা করেও ইমনকে ফোনে পাচ্ছে না মনি ।বিরক্ত হয় মনি,মোবাইল বন্ধ রাখার কি হলো ।ইমনকে খুশির খবরটা না জানানো পর্যন্ত ভালো লাগছে না ।মনি বিদেশে পড়ার জন্য সুযোগ পেয়েছে ।এই খবর শুনে নিশ্চই ইমন খুশি হবে ।নিজেকে খুব সুখি মনে হচ্ছে কিন্তু ইমন এর কথা মনে হতেই খুব খারাপ লাগছে ।মনিকে ইমনকে ভুলে যেতে পারবে না,না ভুলবে কেন?তবে ইমন যদি এসব মেনে না নেয় তবে ভুলে যেতেই হবে।সুখ আর উজ্জল জীবনের হাতছানি এটা কিছুতেই ব্যার্থ হতে দিবে না ।এতাটা বোকা মনি না ।
ইমন এর মন খারাপ মনিকে এতো তাড়া তাড়ি হারাতে হবে ভাবতেই পারেনি ও ।কিন্তু বেশি খারাপ লাগছে এই জন্য মনি কি ভাবে এটা করতে পারলো ।ও কি দেশে খারাপ ছিল ।মনি কি এই সুযোগটা ছেড়ে দিতে পারতো না ।না এসব ভাবতে আর ভালো লাগছে না ।সান্তনা খোঁজে ইমন ।মনির সাথে ইমন এর সম্পর্ক বেশি দিনের না ।যেখানে স্বার্থের জন্য কয়েক যুগের সম্পর্ক শেষ হয় ।সেখানে মাএ দুই মাসের সম্পর্ক শেষ হলেতো কিছু করার থাকতে পারে না ।তবুও ভালো যে মনি বিষয়টা ভালোভাবে বলেই শেষ করছে ।কোন ভনিতা করেনি ।ইমন ব্যাপারটা মেনে নেওয়ার চেষ্টা করছে ।
মনির বিদেশে চলে যাওয়ার খবর শুনে দিপার খুব ভালো লাগছে ।আবার মনটা খারাপ হলো ইমন এর কথা ভেবে ।প্রেমিকা চলে যাচ্ছে কষ্ট পাওয়ারই কথা ।কিন্তু ওর জন্য যে অন্য একজন কষ্ট পাচ্ছে সেটা তো ইমন বুঝতে পারছে না ।একবার ইমনকে ফোন করলে কেমন হয় ।এসব ভেবে দিপা ইমনকে ফোন করলো-
: হ্যালো কেমন আছ ইমন ?
: ভালো আছি ।তুমি কেমন আছ ?
: আমিতো অনেক ভালো আছি ।কিন্তু তুমি মনে হয় ভালো নাই ।তোমার মনিতো চলে গেল ।
: তুমি কি আমার মন খারাপ করে দেওয়ার জন্য ফোন করছো ?আমি এখন রাখি ।
: না আমি তোমার মন খারাপ করে দেওয়ার জন্য ফোন করি নাই ।তোমান সাথে আমার কিছু কথা আছে ।একটু বাইরে আসবে ?
: আচ্ছা আমি আসছি ।এই বলে ফোন রেখে দেয় ইমন ।
ইমন বুঝতে পারছে  দিপা কি বলবে ।ইমন এর কাছে দিপার ব্যাপারটা পরিস্কার ।কি বোকা মেয়ে আগে বললেই তো মনির ব্যাপারে এমন ভুল করতো না ।দিপার না বলা কথা বুজতে পারেনি ।না এবার দিপার কথা শোনার কথা চেষ্টা করবে ।দিপাকেই বাকী জীবনের সাথি করে নিবে ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৮৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast