www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আঁধারে অন্য ভালোবাসা

কখনো এতো রাত জাঁগা হয় না ।কিন্তু আজ ল্যাপটপে কাজ করতে করতে কখন যে রাত একটা বেজে গেছে বুজতেই পারিনি ।প্রতিদিন রাত ১২টার মধ্যেই ঘুমিয়ে পড়ি ।সকালে অফিসে যেতে হয় তাই রাত জাগতে পারি না ।আজ অবশ্য রাত ১১টার সময় লাইট অফ করে ল্যাপটপ নিয়ে বসেছিলাম ।কিন্তু বসে থাকলে কি হবে বার বার বিকালের কথা মনে পড়ছিলো ।মাথায় ঘুরপাক খাচ্ছিল শুধু বিকাল বেলার সেই ”দাড় কাক” কথাটি ।ল্যাপটপের ঘড়িতে একটা বেজে গেছে দেখে তাড়া তাড়ি ল্যাপটপ অফ করে দিয়ে ডাইনিং রুমে পানি খেতে গেলাম ।লাইট জালিয়ে পানি খাওয়ার পর লাইট অফ করতে গিয়ে চোঁখ পড়লো পাশের ফ্লাটের দিকে ।হঠাৎ যেন সেখানে আলো জ্বলে উঠলো ।পর্দাটা খোলা থাকার কারনে ডাইনিং রুমটা দেখা যাচ্ছিল ।কেীতুহল বসতো জানালার পাশে গিয়ে দাড়ালাম ।কেীতুহল হচ্ছিল এতো রাতে কে আলো জ্বালালো দেখার জন্য ।অনেকক্ষন দাড়িয়ে কিছু না দেখতে পেয়ে মনে হলো কেই পানি খেয়ে ভুলে লাইট জ্বালিয়ে রেখেছে ।যাওয়ার আগে একবার জানালার দিকে তাকিয়ে আজ সারা দিনের কথা ভাবতে লাগলাম ।আজ অফিসে ঝামেলার কারনে মন খারাপ ছিল ।বাসার সিড়ি দিয়ে ওঠার সময় অফিসের কথা ভেবে অন্যমনস্ক হয়ে পড়ছিলাম ।উপরে ওঠার সময় একটি মেয়ের সাথে ধাক্কা খেলাম ।স্যরি বলতেই শুনতে হলো’এ ভাবে বুড়ো মানুষের কেউ চলাফেরা করে নাকি !মনে হচ্ছে যেন একটা ছেকা খাওয়া দাড় কাক ।বলেই দ্রুত নিচে নেমে গেল ।
সেই থেকেই মনটা খুব খারাপ ছিল ।এসব ভাবতে ভাবতে হাসি পেল ।মনে হলো মেয়েটাতো সত্যি কথাই বলেছে ।অফিসের কথা মনে হওয়াতে মনে হলো এখনই ঘুমাতে যাওয়া দরকার ।যেই না জানালাটা লাগাতে গেলাম দেখি ও পাশের জানালায় কি যেন নড়াচড়া করে উঠলো ।একটু তাকাতেই দেখি,কেউ একজন একটি কাগজ ধরে আছে আর তাতে লেখা “আমি আসলেই SORRY”বুঝতে পারলাম না এটা কে কাকে উদ্দেশ্য করে লিখছে ।কিছু সময় পর বুঝতে পারলাম বিকালের মেয়েটি আমাকে SORRY বলছে ।আমিও একটি কাগজ এনে লিখলাম “ঠিক আছে” আর মনে এক ধরনের ভালোলাগা ছুয়ে গেল ।বিকালের কথা মনে করে SORRY বলেছে ।বললাম সামনে আস,সে একটা কিস একে সামনে দাড়ালো ।আমি বুঝতে পারলাম না ।সে যখন সামনে আসলে দেখলাম একটা ভি গলা গেন্জি পরে আছে ।দেখে মনে হচ্ছে সর্গ থেকে নেমে আসা পরী ।সামনে এসে বললো সে নাকি অনেক আগে থেকেই আমাকে দেখে পছন্দ করে ।কিন্তু আমি তার দিকে কখনো তাকাইনি তাই বিকালের কথা বলছে ।বললো সে নাকি আমাকে ভালোবাসে ।আমি আর কিছু বলতে পারলাম না ।শুধু মনে হলো এই রাত যেন শেষ না হয়,এই রাত যেন এখন থেকে এমনই থাকে ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ওয়াহিদ ১৭/০৯/২০১৩
    ছেকা খাওয়া দাড় কাক থেকে সোজা ভালোবাসা .... :)
    ভালো লাগলো ।
  • ভাল। বানানে মনোযোগ দিতে হবে।
    • মাহমুদ নাহিদ ১৭/০৯/২০১৩
      ধন্যবাদ ।সামনের লেখা গুলোতে বানান এর দিকে লক্ষ রাখবো । আশা করি সব সময় এমন গঠন মূলক সমলোচনা করবেন৥আফসানা ইয়াসমিন (সাথী)।
 
Quantcast