www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নতুন বছরের প্রত্যাশা

শুভ হোক নতুন বছর
----
নতুন বছরে নতুন বইয়ের গন্ধে আকুল স্কুলের ছাত্রছাত্রীরা।রুটিন তৈরী, ভর্তি চলছে।আজ থেকেই ক্লাস শুরু,ফাঁকে ফাঁকে খেলাধূলা ও সংস্কৃতিচর্চা।আসছে অনেকগুলো প্রতিযোগিতা।অংশগ্রহন করতে হবে।
ছোট ছোট নবীন কচি মুখগুলো অজানাকে জানার অচেনা আনন্দে বিহ্বলে বিভোর।
এই আনন্দ ভরা থাকুক,পৃথিবীর বিশাল প্রাঙ্গনে পা রাখার শুভলগ্নে হৃদয়ে জন্ম নেয়া জিজ্ঞাসাগুলো, কৌতুহলগুলো জানার আনন্দে পূর্ণ হোক,জানার পিপাসা বাড়ুক।আমরাও যথাসাধ্য চেষ্টা করি যতটুকু শেখাই,যা কিছুু শেখাই তা যেনো আন্তরিক হয়,তাদের জানার আগ্রহটা জাগিয়ে তোলার চেষ্টা থাকুক আমাদের অব্যাহত।
কোনও ক্রমেই পরীক্ষা পাস নয়,শেখাটাই মূখ্য,শিখে তা প্রয়োগ করতে পারাটাই মূখ্য এ বোধটুকু জাগিয়ে তোলা আমাদের ব্রত হোক।আমরা মানুষ গড়ার কারিগর,আমরা ভিত গড়ার একনিষ্ঠ সৈনিক।
আমরা লক্ষ্যচ্যুত না হই।
শিশুদের বাড়তি সকল চাপ থেকে মুক্তি দেয়া হোক।সার্বিক বিকাশের জন্য যে পদক্ষেপ নেয়া প্রয়োজন তাই নেয়া হোক।
সকল কিছু শিশুবান্ধব হোক,পৃথিবী হোক শিশুদের জন্য নিরাপদ।স্কুলগুলো হোক আনন্দময়,পড়াশোনা হোক আনন্দময়।
শিশুরা লেখাপড়া শেখার পাশাপাশি খেলাধূলা আর হাসি আনন্দে মেতে থাকুক।
স্কুল হয়ে যাক একটি শিশুর আরেকটি পরিবার- এই শুভপ্রত্যাশা।
০২/০১/২০১৯
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৪৭৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/০১/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast