www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সাংবাদিকদের উপর মামলা-হামলায় জাতীয় সাংবাদিক ক্লাবের উদ্বেগ

দেশব্যাপী সাংবাদিকদের উপর মামলা-হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক ক্লাব। সাংবাদিকদের জাতীয় সংগঠন “জাতীয় সাংবাদিক ক্লাব” নেতৃবৃন্দ মনে করছে যে, জাতির বিবেক সাংবাদিক সমাজের উপর বিভিন্ন সময়ে হামলা ও মিথ্যা মামলা দেশ ও সমাজের জন্য অশনি সংকেত।
জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে যে, ইতিপূর্বে দেশের যে সকল সাংবাদিক হত্যার শিকার হয়েছেন সেসব হত্যাকান্ডের বিচার না হওয়ায় প্রতি নিয়ত সাংবাদিক নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও সাংবাদিকদের মধ্যে ঐক্য না থাকায় সাংবাদিক সমাজ আজ নানা ভাবে নিগৃহিত।

এদিকে সাংবাদিক নেতা আবু জাফর সূর্য’র উপর বহিরাগত সন্ত্রাসীদের হামলা, খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সিনিয়র রিপোর্টার, খুলনা প্রেসক্লাবের সহ সম্পাদক এমএ জলিল কে মাদক সংক্রান্ত নিউজ এর জের ধরে, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনায় কতিপয় অসাধু কর্মকর্তার আক্রোশের শিকার ও মিথ্যা মামলা দেওয়া, কুয়াকাটা পৌর মেয়র কর্তৃক পুলিশের মাছ ছিনতাইয়ের সংবাদসহ একাধিক সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তর পত্রিকার কুয়াকাটা প্রতিনিধি নাসির উদ্দিন বিপ্লবের ওপর হামলা, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন (জেএসকেএফ)’র রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মোঃ লিয়াকত হোসেনকে মিথ্যা চাঁদাবাজীর মামলাসহ অন্যান্য স্থানে সাংবাদিকদের উপর হামলা ও হয়রানীমূলক মামলায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
বিবৃতিদাতারা হলেন- জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস, সিনিয়র সহ সভাপতি মোঃ হারুন অর রশিদ, সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম জোমাদ্দার মিলন, সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী রেজা দোজা, সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক এস. এম. সফি উল্লাহ মুন্সী, আকলিমা আক্তার শিউলী।
বিবৃতিদাতারা দেশের সকল সাংবাদিক হত্যাকান্ডের বিচার দাবী করেন এবং মিথ্যা মামলায় গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবী করেন। এছাড়াও তারা সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও যথোপযুক্ত শাস্তির দাবী জানান।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৫/০৭/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast