www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সেলিব্রেটি সমাচার

এই মহামান্য ফেইসবুকের কল্যাণে কত রকমের সেলিব্রেটি যে গজাচ্ছে! তা দেখে দেখে আমারও একটু সেলিব্রেটি হওয়ার ইচ্ছা জাগে। ইচ্ছা হয় আমারও স্ট্যাটাসে লিখি- দর্জিওয়ালা, আই ওয়ানা হাগ ইউ, কিস ইউ। রিকশাওয়ালা, ইউ আর সো কিউটেস্ট, আই ল্যাবু…

আসলে হয়েছে কী, হাতের কাছে কীপ্যাড, কীবোর্ড আর সচল একটা ইন্টারনেট সংযোগ এবং সেই সাথে কয়েক হাজার ফলোয়ার, ফ্রেন্ড জুটাতে পারলেই আমরা সেলিব্রেটি।

জাতিগত ভাবে আমরা পুরোটাই হুজুগে! ভুরু কুঁচকে জিজ্ঞেস করলেন, কী বললেন? হুম, আমি আবার বলছি, জাতি হিসেবে আমরা পুরাই হুজুগে। যেকোন সেলিব্রেটির (অধিকাংশ ছেলে- বেটি) ওয়াল ঘুরলে দেখবেন, "হাগ", "হাগু", লিখা স্ট্যাটাসে লাইক পড়েছে হাজারে, হাজার। এইখানে আমি বাঙালির চিরায়ত হুজুগেপনা বুঝাতে কাজী নজরুল ইসলামের কাছে দ্বারস্থ হয়েছি---

"লাখে লাখে সৈন্য মরে কাতারে কাতার
শুমারে গুনিয়া দেখি পঞ্চাশ হাজার
এ পাড় থেকে মারল চুরি বিঁধল কলাগাছে
হাঁটু বেয়ে রক্ত পড়ে চোখ গেল রে বাবা।"

কাজী সাহেব অবশ্য সে সময়ের হুজুগে কবিদের নিয়ে সমালোচনা করেছিলেন। আর আমি এইখানে এট্টু বোঝানোর চেষ্টা করছি যে, আমরা গাধা প্রজাতির কত নম্বর স্তরে আছি?

সেদিন লৌকিক দা স্ট্যাটাসে লিখলেন, আই ল্যাবু… আর যায় কোথায়! ফলোয়ারদের স্ট্যাটাস তলোয়ার শানিত করে সবাই লিখতে শুরু করেছে, আই ল্যাবু, আই ল্যাবু, আই ল্যাবু… আমি তো টাস্কি খেয়ে গেলাম, আরে আজ কি ভ্যালেনটাইন ডে নাকি? পরে জানলাম, লৌকিক দা স্ট্যাটাস মেরেছেন।

তাই অনেক সময় ইচ্ছে হয়, সেলিব্রেটি হয়ে নিজেকে সেলিব্রেট করতে। সেলিব্রেটি হতে নিজেকেই আগে হুজুগে হতে হয় নাকি কিছু হুজুগে জনতা হাতে থাকলেই হয়-- তা বুঝতে পারছি না। আছেন কি কেউ এমন সহৃদয়বান ব্যক্তি, আমাকে এট্টু হেল্প করবেন। তাইলে কথা দিচ্ছি, আমিও আপনার সাথে হাগ করব।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯২২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • তুহিনা সীমা ১১/১১/২০১৪
    হাহাহা। বর্তমানের সবচেয়ে আলোচিত বিষয় আর এই বিষয়টি নিয়ে আপনার লেখাটি দারুন হয়েছে।
  • রেনেসাঁ সাহা ২৬/১০/২০১৪
    দারুণ।
  • একনিষ্ঠ অনুগত ০৪/১০/২০১৪
    হুম... ফেইস বুক বিখ্যাত হওয়ার সংক্ষিপ্ত রাস্তা...
  • ভাল বিষয়।
    • আমি সত্যিকার সেলিব্রেটিদের বিরুদ্ধে বলছি না। যাঁরা স্বীয় মেধা ও মননশীলতার সাথে সৃজনশীল চিন্তা ভাবনার শৈল্পিক প্রকাশ করতে পারেন তাঁরাই সেলিব্রেটি হওয়ার যোগ্যতা রাখে। তাঁদের একেকটি লেখা যেকোন সুস্থ ব্যক্তির বিবেককে নাড়া দিতে সক্ষম।
  • স্বপন শর্মা ২৮/০৯/২০১৪
    ভাই গতকাল শেখ শরীফ নামের এক ফেসবুক আইডিতে দেখলাম কামিনী রায় এর "পাছে লোকে কিছু বলে" কবিতাটি তার নিজের নামে চালিয়ে দিয়েছেন| সেখানে দেখলাম ২৬৩টি লাইক কিন্তু কেউ কিছু বলল না আমি দুচার শব্দ করতে দেখি ওনার কত ডাট ......বুঝানো চেষ্টা করেও বিফল ....আর এমন মনমানসীকতার ব্যক্তিরা সেলিব্রেটি|
  • ছাইরা দে মা কাইন্দা বাচিঁ।
 
Quantcast