www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পথের ফুল


পথের পাশে ক্ষুধায় কাতর
কত শত ফুল
ঝড়- বৃষ্টিতে পায়না তারা
একটুখানি কূল।

ক্ষুধার জ্বালায় দুপুর কাটে
কেটে যায় রাত
সেই শিশুটির জন্য তুমি
বাড়িয়েছো হাত?

খালি পায়ে কেউ ছুটে
পায়না কোথাও কাজ
অবুঝ শিশুর মাথায় বোঝা
কোথায় মোদের লাজ?

শীতটা কভূ হয়না ভালো
পায়না লেপের উম
গান শুনিয়ে মশায় চুমে
হয় না তবু ঘুম।

পাথর ভাঙ্গা কল কারখানার
নয়তো তাদের হাত
সব শিশুদের ভালোবেসো
তুলে দাও বই পাঠ।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৮৩৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সত্যি অত্যন্ত সুন্দর করে এই সুন্দর বিষয়টিকে ফুটিয়ে তুলেছেন।
  • אולי כולנו טועים ০৩/১১/২০১৩
    এদের কথা ভাবেনা কেউ।
    খুব সুন্দর লেখা।
    শুভেচ্ছা।
    • জহির রহমান ০৩/১১/২০১৩
      কেউ কেউ ভাবে, কিন্তু কিছু করতে পারেনা।
      ধন্যবাদ, শুভেচ্ছা
      ভালো থাকবেন।
  • খুবই হৃদয় নিংড়ানো একটিি লেখা।সহমর্মিতা সেই সব মানুষনের জন্য সবসময়।ধন্যবাদ সুন্দর লেখার জন্য।শুভকামনা আপনার জন্য।
  • আহমাদ সাজিদ ০২/১১/২০১৩
    বাহ্ চমত্কার। খুবই সুন্দর।
  • খুব ভালো লিখেছেন আসলেই তাদের কথা কেউ তেমন একটা ভাবেনা
    • জহির রহমান ০৩/১১/২০১৩
      ঠিক বলেছেন। আবার দেখা যায় তাদের নিয়ে ভাবনাটা ভাবনাই থেকে যায়। তাদের নিয়ে সেমিনার হয়, কিন্তু তাদের কোন পরিবর্তনই হয়না।
      ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি পড়ার জন্য।
  • Înšigniã Āvî ০২/১১/২০১৩
    onobodyo.......

    onek age khaniktaa ei bisoyer opor ekta lekhar chesta korechilaam..... aapnaar lekha pore eto valo laaglo seta mone pore gelo .
    • জহির রহমান ০৩/১১/২০১৩
      অনেক অনেক শুভেচ্ছা অভি ভাই। আপনাদের ভালো লাগাতেইতো আমার অনুপ্রেরণা।
      আপনার সে চেষ্টা আশা করি ডায়রীর পাতায় আছে। যদি শেয়ার করতেন তবে একটু পড়তে পারতাম। সম্ভব হলে শেয়ার করবেন কিন্তু।
      ধন্যবাদ। ভালো থাকা হয় যেন!
 
Quantcast