www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পথে পরিচয় এবং কিছু কথা

- T s J
ফ্রান্সের পেরিস সেন্ট ডেনিস্ থেকে আমাদের বাংলাদেশি এক ভাইয়ের সাথে কিছু সময়।তারিখ:০৭/০৬/১৫

আপনার নাম: কয়ছর আহমেদ।
আপনার গ্রামের বাড়ি : বর্নি।
আপনার থানা:বড়লেখা।
আপনার জেলা:মৌলভীবাজার।
আপনার বিভাগ: সিলেট।

কতদিন হল আপনি ফ্রান্সে আছেন: আনুমানিক ৫ বছর।
ফ্রান্সে আপনি কোথায় থাকেন: কেতসীমা (পেরিস)
আপনি এখানে কি করেন: দেখছেন তো রাস্তায় মাইস বিক্রি করছি( মাইস হচ্ছে ফরাসি শব্দ আমাদের দেশে ভুট্রা নামে পরিচিত)
একটা মাইসের দাম কত: আন ইউরো ( ১ ইউরো)
দিনে কত টাকা উপার্যন করেন: সঠিক করে বলতে পারব না ,কোন দিন ১০০ ইউর আবার কোন দিন ১৮০ ইউর( দিন ভালো হইলে লোকজন বেশি হয় বিক্রি বেশি হয়)
এভাবে রাস্তায় দাঁড়িয়ে মাইস বিক্রি করতে আপনার কষ্ট হয় না: কি করবো সিজুর(কাজের অনুমতি/রেসিডেন্ট পারমিট)নাই তাই কোথায় কাজ পাচ্ছি না।কমিশন শেষ ( অর্থাৎ উচ্চ আদালতের বিচার ) তাই সরকার আটা দেয়া বন্ধ করে দিয়েছে,এখন এখানে থাকতে হলে কিছু একটা করতে হবে(বিদ্র: আটা হচ্ছে জাতিসংঘ থেকে পাওয়া আশ্রয় ভাতা)
পুলিশ কিছু বলে না এভাবে রাস্তায় বিক্রি করলে: সচরাচর কিছু বলে না , ফ্রান্সের পুলিশ খুব ভালো কিন্তু উপর থেকে চাপ আসলে সব নিয়ে নেয়।
আপনার কি একটা ছবি তুলতে পারি: তুলেন ।
আমি একজন সাংবাদিক / ব্লগার : ভাই আমার ছবি পেপারের দেবেন না । আমার আত্মীয় স্বজন দেখলে মনে কষ্ট পাবে ।
আপনার ঐ ট্রলিটির ছবি তুলে নেই ; ঠিক আছে।
আপনার সময় নষ্ট করার জন্য ধন্যবাদ!: মেখসি ( মেখসি অর্থাৎ ধন্যবাদ)
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯৮৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৬/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast