www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কবিতা

- T s J
এক
কবিতা,
এখন অনেক রাত, সবাই ঘুমিয়ে আছে।পৃথিবীর সব কিছু এখন নিদ্রাতুর,নেই কোন জন মানবের কোলাহল ফাঁকা রাস্তায় মাঝে মধ্যে দু একটা গাড়ি বাতাসের বেগে ছুটে চলছে।তুমি হয়ত তোমার প্রিয় জনের বুকে মাথা রেখে ঘুমিয়ে আছ আর সুখ স্বপ্ন দেখছ।জেগে আছি আমি রাত জাগা তারকার মত,আর তোমার কথা ভাবছি, কেমন আছ তুমি? তোমার কাছে একটি প্রেম পত্র লিখছি।জানিনা আমার এই লিখা তোমার চোখে পরবে কি না আর পরলেই বা তুমি পাঠ করবে কি না,তবু ও লিখছি আমার বিশ্বাস কোন এক দিন তোমার কাছে আমার এই বিরহের কথা গুলা পৌঁছাবে, সে দিন হয়ত বা আমি আর এই পৃথিবীতে থাকব না।ওগো আমি তেমন সাজিয়ে গুছিয়ে তোমার মত সুন্দর ভাষায় লিখতে পারিনা,আমি যা লিখছি ধরে নিও তোমার সাথে কথা বলছি। আজ কত বৎসর হল তোমার সাথে দেখা নেই কথা নেই কোথায় আছ তা জানিনা,শুধু এতটুকু জানি সাত সমুদ্র তের নদীর ওপারে কোন এক দেশে আছ,সুখেই আছ,তোমার সুখে থাকাটাই তো আমার অনেক বড় পাওয়া।শেষ দেখা টা কবে হয়ে ছিল তোমার মনে আছে কি? আর মনে থাকবেই বা কি করে যে মানুষের মনে আমার কোন স্থান নেই,সেই মানুষ কি ভাবে দিন কল ক্ষণ মনে রাখবে।কিন্ত আমার মনে আছে শেষ বিদায়ের দিন টা মনে আছে তোমার সাথে যতটা দিন ছিলাম তার দিন কাল ক্ষণ, কাঁশ যদি ভুলতে পারতাম তা হলে হয়ত একটি নতুন জীবন ফিরে পেতাম।কবিতা এখন প্রতি রাত কাটে আমার নিদ্রাহীন ভাবে ঘুম আসে না চোখে,রাত জাগা পাখি যেমন রাত্রে বের হয় খাবারেরে খুঁজে তেমনি আমি খুঁজে যাই তোমাকে আমার ভুবনে। কেন জানি মনে হয় আমার এই প্রত্রটা তুমি পড়িবে,আর মনে অজান্তেই তোমার গাল বেয়ে দু ফোট জল গড়িয়ে পরবে তবু ও তুমি আমার ভালবাসা বুঝবে না। কতটা ভালবেস্ছি তোমাকে ।আজ আর আমি তোমার কেউ না কখনো ছিলাম কি তা এখন ও জানিনা আর জানতে চাঁই না, আমার এই গভির ভালবাসার মাঝে ছিলনা কোন অভিনয় বা ছলনা , মন প্রান দিয়ে ভালবেসে ছিলাম তোমাকে বিনিময়ে কি পেলাম "আমার এক সাগর ভালবাসার মাঝে তোমার ভালবাসা ছিল শীতের সকালের জমানো পদ্ম পাতার শিশির বিন্দুর মত, দুপুরের রোদে সব মিলিয়ে গেল, কি লাভ এ ভালবাসার বলবে কি কখনো।জানি এর উত্তর তুমি দিতে পারবে না ,তুমি আমার জীবন থেকে চলে গেছ রেখে গেছ স্মৃতি তাই আজ তোমার লিখা প্রত্রের একটি ছন্দ মনে হল:"আমি যদি চলে যাই জীবনের তরে, স্মৃতি টুকু রেখে গেলাম তোমারই অন্তরে"

চলবে
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭১১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/০৬/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast