www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একান্ত আপনজন

কেমন আছিস তুই?
আজ অনেকদিন বাদে তোকে দেখলাম।আচ্ছা তোকে এত জরাজীর্ণ, বিবর্ন লাগছে কেন রে?তোর এ পরিবর্তন কেন?
আমি বুঝতে পারছি আমার কথাগুলো তোর কাছে অদ্ভুতুড়ে লাগছে;অবাক হচ্ছিস কথা শুনে!হয়তো অভিমানের স্রোত বয়ে চলছে তোর হৃদয় কূলে।তুই বিশ্বাস কর, আজ তোকে ছুঁতে পেরে আমার আমিত্বকে খুঁজে পেলাম!তোর গায়ে আজও আমি আমি গন্ধ লেগে আছে।

তোকে একটা কথা কখনও বলা হয়নি।যদি তুই কষ্ট পাস আমার বিচ্ছেদ বেদনায়,তাই তোকে বুঝতে দেইনি।ভেবেছিলাম আমার উপর রাগ-অভিমান করে বিচ্ছেদ-বেদনা ভুলতে পারবি। আমার একাকীত্বে তুই ছিলি আমার পাশে।তোকে বিশ্বাস করে কতনা কথা শেয়ার করতাম।তুই কিন্তু আমার বিশ্বাসের অমর্যাদা করসনি।তোর হৃদয়ের সযত্নে গোপনসঞ্চারী করে রেখেছিস তোর আমার কাটানো প্রতিটা মুহূর্ত। আগলে রেখেছিস হৃদয়ের পাতায়-পাতায়।

আজ দীর্ঘ ২বসন্ত পর তোর মুখোমুখি হলাম।তোকে স্পর্শ করলাম। তোর মনে নিশ্চয় প্রশ্ন জাগছে -"এতো যদি ভালোই বাসতি ছেড়েছিল কেন?" বিশ্বাস কর আমি তোকে ছাড়তে চাইনি তাইতো আজ তোর সব প্রশ্নের উত্তর দিতে এসেছি। কেন জানিস তোকে আমার পুরানো ঠিকানায় রেখে নতুনে পাড়ি জমিয়েছিলাম? চেয়েছিলাম আমার স্মৃতিপটে যত্নে রেখে দিতে।

তোর আপনত্ব আমার কতটা জুড়ে তা বুঝতে চেয়েছিলাম। যেদিন রাতে মাঝঘুমে আৎকে উঠেছিলাম তোকে হারানোর ভয়ে।সেদিন রাতেই সিদ্ধান্ত নিয়েছিলাম না তোকে অন্য কোথাও নিয়ে যাবো না।তোকে আমার নিজস্ব জায়গায় সযত্নে রেখে যাবো।

তবু তুই ভুল বুঝলি অভিমানে মুখ ঘুরিয়ে নিলি। আমি হাজারো চেষ্টা করেও কিছু-ই ব্যক্ত করতে পারলাম নাহ তোর হৃদয় পাতায়।তুই যে আমার কত বিদায় কত সূচনার সাক্ষী। তোর সাথে কাটিয়েছি কতো বিনিদ্র রজনী।তোকে যে চাইলেই আমি ভুলে যেতে পারিনা। তোকে একান্ত আপন ভাবতাম বললেই তো তোর সাথে সব শেয়ার করতাম।

খুব ভালো থাকিস আমার প্রিয় কবিতার খাতা💜
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭০৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নীল আকাশ ১২/০৯/২০১৭
    সুন্দর লেখনী
  • বিশুদ্ধ অনুভূতি
    • মুক্তপুরুষ ২৮/০৮/২০১৭
      ধন্যবাদ ও শুভকামনা 💜
  • সাঁঝের তারা ২৭/০৮/২০১৭
    বেশ ভালো
    • মুক্তপুরুষ ২৮/০৮/২০১৭
      কৃতজ্ঞ 👍
 
Quantcast