www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তোমার সাথের সন্ধ্যা

আকাশটা তারার খেলায় মেতেছে। সন্ধ্যা হতে মনটা একটু আনমনা ছিল। কারনটা খুজছি, কিন্তু কোন কারনই আবিস্কার করতে পারি নি। যাক সে কথা। আকাশের তারা গুনতে শুরু করলাম। এক, দুই, তিন, চার ...... ওহ্ শুরুটা হারিয়ে ফেললাম। এবার আবার শুরু করলাম পূর্ব দিকের সবচেয়ে উচুগাছের মাথায় যে তারাটা আছে সেখান থেকে। শুরু হল এক, দুই, তিন, চার ...........................
খানিক বাদে চোখ দিলাম শুরুর দিকটায় । একি গাছের উপরে আরো বেশ কয়েকটি তারা। না্হ হবে না। তারা গোনা এ তো মহা ঝামেলার কাজ। মাথা থেকে তারা গোনার ভূত তারিয়ে দিলাম।

আকাশটা হটাৎ বেশ লোভনীয় হয়ে উঠল। তারায় তারায় ছেয়ে গেল আকাশের বুক। ভরা পূর্নিমা চাঁদ - কলশি কলশি জোৎস্না ঢালছে। আর আমি দাঁড়িয়ে দাঁড়িয়ে সে জোৎস্নায় ভিজচ্ছি । কিন্তু কেন যেন আমি পরিপূর্ন তৃপ্তি পেয়েও পাচ্ছি না। কিসের যেন একটু অভাব। কি যেন নেই আমার পাশে ।
ভাবতেই, মনের জানালায় উকি মারল সেই হাসি মাখা কোমল মুখখানা। তমা, বেশ সুন্দর। হাসি খুশি, একটু অভিমানী এবং আনেকটা কোমল একটা মেয়ে। সত্যি ও- পাশে থাকলে পরিপূর্ন হত এ রাতের সৌন্দর্য। ধ্যাত আর থাকব না বাহিরে। ঘরে গিয়ে ঘুমিয়ে পরব। পাশ ফিরতেই অবাক হলাম পাশে দাঁড়িয়ে আছে তমা। সেই চির চেনা হাসি মাখা মুখ। আমি ভুত দেখার মত আতকে উঠলাম। এ কি তমা, তুমি এখানে?
তমাঃ হ্যাঁ, আমিতো অনেকক্ষন যাবৎ তোমার পিছনে দাঁড়িয়ে আছি। তুমি টের পাওনি?
অপুঃ না । মানে ---
তমাঃ থাক আর বলতে হবে না। তুমি ভাবতেছিলে। যেন সবই ওর জানা। ও যেন সবই জানে আমার এমন একটা ভাব।
অপুঃ না, চাঁদ দেখছিলাম।
তমাঃ আর যা ভাবতেছিলে, তা বলবে আমাকে?
অপুঃ আরে না, তেমন কিছুনা। চল হাটি সামনে।

অমনি তমা আমার হাত ধরে, কাধে মাথা রেখে বলল চল হাটি। তমা আমার হাত ধরে হাটছে আর আকাশের দিকে তাকিয়ে আমাকে জিজ্ঞেস করল- চাঁদ অনেক সুন্দর তাই না?
অপুঃ হ্যাঁ, অনেক সুন্দর।
তমাঃ কে বেশি সুন্দর চাঁদ না আমি?
অপুঃ তুমি অনেক সুন্দর, চাঁদের চেয়েও বেশি।
তমাঃ আমাকে ভালবাস?
অপুঃ বাসি, অনেক বেশি।
তমাঃ বলনি কেন?
অপুঃ জানি না।
তমাঃ আমি তোমাকে ভালবাসি।
অপুঃ জানি...

জানি বলেই পা বাড়ালাম সামনের দিকে । অমনি পথের পাশের গর্তে আমার পা পরে গেল। চোখ খুলে দেখি আমি গর্তে নয়, খাট থেকে ফ্লোরে পরে আছি। উঠে গিয়ে ভাবতে লাগলাম কি হত স্বপ্নের শেষে। ভাবতে ভাবতে ঘুমিয়ে পরলাম। কিন্তু দেখা হল না স্বপ্নের শেষ ...............
সকাল ৯.০০ টায় তমার ফোন পেয়ে ঘুম ভাঙল। ভাবলাম তমাও কি আমার স্বপ্নটা দেখল না কি। না ... ৩০.০০ সেকেন্টেই ওর কথা শেষ হয়ে গেল। ফোন কেটে অপেক্ষায় রইলাম স্বপ্নের শেষ দেখার। কিন্তু আজও দেখা হল না স্বপ্নের শেষ .......... তমা কি কখনও বুঝবে আমার স্বপ্নে ও আসে, আমার সাথে পথ চলে। না-ইবা আসুক বাস্তবে। তবুতো কিছুটা সময় ছিল স্বপ্নের পথে ...............
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৮৮৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৬/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোহানুর সোভন ০৫/০৭/২০১৫
    একেবারে অমাইক। খুব সুন্দর।
  • ঐশিকা বসু ২৭/০৬/২০১৫
    বাঃ। মন ভরে গেল।
  • জে এস সাব্বির ২১/০৬/২০১৫
    তমা আসবে বাস্তবে তোমার জীবনে।

    অনেক ভাল একটা লেখনি ।
  • মোবারক হোসেন ২১/০৬/২০১৫
    ভাল লাগলো।
 
Quantcast