www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আপনার ব্লগে ছবি সংযোগ করবেন যেভাবে

প্রিয় কবি/লেখক/ পাঠক বন্ধু,
আসুন জেনেনিই ব্লগে ছবি সংযোগের ব্যাপারে কিছু তথ্য। যেখানে আপনার লেখার সাথে অথবা লেখা সংশ্লিষ্ট একটা ছবি যোগ করা থাকলে আপপনার কম্পোজিশনটি আরো আকর্ষনীয় এবং প্রফেশনাল হয়ে উঠবে।

কিন্তু এক্ষেত্রে থাকতে হবে আপনার ইন্টারনেট ভিত্তিক কিছু কিছু ব্যাসিক টেকনিক্যাল ধারনা।
চলুন তাহলে শুরু করা যাক-

ষ্টেপ-১ঃ প্রথমেই আপনার লেখাটি কম্পিলিট করুন। তারপর আপনি যেই ছবিটি সংযোগ করবেন সেটি ইন্টারনেট থেকে সিলেক্ট করুন অথবা আপনার নিজস্ব তোলা ছবি হলে অাপনার ফেইসবুকে (only me) option দিয়েপোষ্ট করুন।

ষ্টেপ-২ঃ তারপর লেখার নিচে/ উপরে/ মাঝখানে যেখানেই আপনার ছবিটি সংযোগ করতে চান সেখানে কার্সারিট রাখুন।

ষ্টেপ-৩ঃ নির্ধারিত জায়গায় এন্টার-কি চেপে একটু ফাঁক করে নিন।

ষ্টেপ-৪ঃ এবার English option select করে লিখুন-

ষ্টেপ-৫ঃ এখন নেটে ঢুকে আপনি যেই ছবিটি সংযোগ করবেন সেটির উপর ক্লিক করুন। এবার সেটির উপরে মাউস রেখে এর রাইট বাটন ক্লিক করলে একটি ডায়ালগ বক্স আসবে। ডায়ালগ বক্স থেকে (View Image) option সিলেক্ট করুন।


ষ্টেপ-৬ঃ এবারে উপরে অ্যাড্রেস বারের ঠিকানাটি কপি করুন।

ষ্টেপ-৭ঃ কপি করার পর ঐযে ( [ img ] ) লিখেছিলেন সেখানে পেষ্ট করুন।

ষ্টেপ-৮ঃ ঠিকানাটি পেষ্ট করার পরে আবার লিখুন ( [/ img ])। সবশেষে আপনার ব্লগটি প্রকাশ করুন। এরপরেই মুল পেইজে দেখুন আপনার লেখার সাথে ছবিটি দেখা যাচ্ছে।

অথবা ডিটেইলস জানতে ফোন দিন- ০১৮২৮১২৯২২৬" style="max-width:510px;" alt="" />
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ৯১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৩/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast