www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমি আমাকে ভালবেসে



আমি ভাল বাসি মাকে, ভালবাসি এই মাতৃভুমিকে, এই মাটি ও তার মানুষগুলিকে। এই দেশের ঋতু বৈচিত্র আমাকে আকুল করে। কোকিলের কুহতান আমাকে মুগ্ধ করে। অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য আমাকে আকুল করে তোলে। আর তাইতো আমি গা ভেজাই এই দেশের ঝর্ণাধারার মাঝে, এই রুপসাগরে। এই দেশ তারুণ্যের দেশ, চিরহরিত অরন্য আর সবুজের চাদর বিছানো দেশ। এই দেশে জন্মে আমি গর্বিত- আমি বাঙালি হয় জন্মেছি বলে, বাংলা আমার ভাষা বলে। আমি যৌবনে নিয়েছি রাজটীকা (দীক্ষা), তারুণ্যোদীপ্ত হয়ে বাঁচতে। আমি নিজেকে ভালবাসি- তোমাদের জয়গান শোনাতে পারি বলে বলে। আর জয়গান? সেতো মানবতার জয়গান, তারুণ্যের জয়গান। আমি তোমাদের মাঝে বেঁচে থাকতে চাই অনন্তকাল। আমি চির সতেজ হয়ে বাঁচতে চাই। আমি কাব্য হয়ে তোমাদের হৃদয় ছুঁয়ে যেতে চাই। আমি আমাকে ভালবেসে এই দেশ তোমাদের দিয়ে দিলাম কিন্তু পুরো পৃথিবীটা আমি নিয়ে নিলাম। আমি সুর্য হয়ে সারা পৃথিবী আরোকিত করব বলে। আর তাইতো আমি আমাকে ভালবাসি, ভালবাসি এই ধরিত্রীকে। এই ধরিত্রীর শান্তিতে অবদান রাখব বলে, আমি সবাইকে ভালবাসি।




কবিতা:::> একটি কবিতা সন্ধ্যার আমন্ত্রণে
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৮৭০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শুভেচ্ছা
  • যাদব চৌধুুরী ০৪/০৪/২০১৭
    ভালোবাসার প্রথম পরীক্ষা নিজেকে দিয়ে l যে নিজেকে ভালোবাসে না, সে কাউকে ভালবাসতে পারে না l এই জগৎসংসার, সমস্ত সম্পর্কের বাঁধন একটা ডোর- এ বাঁধা l সেই সুতো দেখা যায় না, কিন্তু তার অনুভব পান হৃদয়বান সত্তা l নিজেকে ভালোবাসার অনুসঙ্গ হিসাবেই চারপাশের সবকিছুকে প্রেম-ভালোবাসার দৃষ্টিতে দেখা প্রয়োজন l এই জায়গায় যার ভুল হয়, তিনি নিজের অজান্তেই জগত সংসার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন l সাহিত্য শব্দের অর্থই হলো যা সঙ্গে থাকে l
    কবি তাঁর লেখায় এই সঙ্গে থাকার বার্তা দিতে চেয়েছেন বলে আমার উপলব্ধি হয়েছে l
    সুন্দর লেখা উপহার দেবার জন্য কবিকে অভিনন্দন l
    • অভিনন্দন বন্ধু আপনাকেও।
      একজন ভালো সমালোচক/ পরামর্শক/ সাবলীল মন্তব্যকারী হিসেবে।

      লেখাটি পড়ে আপনার অনুভূতি আমার হৃদয় ছুঁয়ে গেছে।

      ভালো থাকবেন এবং সাথে থাকবেন।
      শভেচ্ছা সহ শুভ কামনা রইল।
  • আব্দুল হক ০৩/০৪/২০১৭
    ষড় ঋতু কি আর আছে? আমার মনে হয় ৩/৪ এ চলে এসেছে। যে হারে পরিবেশ ধংশ হচ্ছে। জালিম সরকারও সুন্দবন ধংশের নীল নকশা বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছে।
  • মধু মঙ্গল সিনহা ০২/০৪/২০১৭
    ছ্ন্দবন্দ না হলেও সুন্দর আধুনিক কবিতা।
  • সুন্দর বর্ণনা। ভালবাসা রইল কবির প্রতি
  • সবাইকে আমার পৃথিবীতে আমন্ত্রণ।।
 
Quantcast