www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কোন কথা বলবেন না

আওয়ামীলীগ, বিএনপি কিংবা জাতীয় পার্টি- একই ফ্যাক্টরির অভিন্ন মদ! শুধু বোতল আর চেতনার লেবেলটা এলেবেলে!! সুতরাং, ভেতরে যেমন-তেমনি। এদের যেই যখন ক্ষমতায় ছিলো, সেই তখন দেশটাকে শাসনের নামে শোষণ করেছে, করছে। প্রকৃতপক্ষে, কেউই দেশ ও জনগণের সেবক হয়ে আসেনি! নেতারা জনসেবার নাম করে নিজেদের আখের গুছিয়েছে। তাদের কর্মকাণ্ডই সব কথার প্রমাণ, একটি বাক্যও অনুমান নির্ভর নয়। সঙ্গতকারণেই একটি দলের সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী দুর্নীতির দায়ে দন্ডিত হয়ে কারাভোগ করছেন। আরেকটি দল সরকারি এবং বিরোধীদলের দ্বৈত চরিত্রে নিপুণভাবে অভিনয় করে চলেছেন দক্ষতা এবং পেশাদারীত্বের সাথে। আর বর্তমান সরকারি দলের চরিত্র সম্পর্কে বলার কিছুই নাই! যাকিছু ঘটমান, আপনারাই তার প্রত্যক্ষদর্শী।

ইতোপূর্বেকার ক্ষমতাসীন সকল দলের দুর্নীতি বা যেকোনো সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলতে গিয়ে জনগণকে রাস্তায় নামতে হয়েছে। হরতাল, অবরোধ, মানব বন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করতে হয়েছে অনেকবার। বলা বাহুল্য, আজকের বাংলাদেশ আপামর জনতার আন্দোলনের পবিত্র ফসল। তবে এখন আর রাস্তায় নামবার সেই সুযোগ নাই! রাস্তায় নামলে- প্রথমেই ছাত্রনেতা, তারপর র‍্যাব, পুলিশ! টিয়ারগ্যাস, ডান্ডা! মিথ্যা মামলা! জেল! জরিমানা! আরও হাজারো রকমের সুব্যবস্থা!! অতএব, রাস্তায় নামা যাচ্ছে না।
তাছাড়া - জনতার চিন্তাও বদলে গেছে -"আপনি কেন নিজের খেয়ে বনের মোষ তাড়াবেন? না! জনগণ আর মোষ তাড়াবেন না!

শুধু, ভোট দেয়ার সময় যোগ্য লোককে ভোট দিন। বিশেষ কোন প্রতীক বা দল দেখে নয়! সৎ, যোগ্য, ভালো কিছু লোককে সংসদে পাঠিয়ে দিন, দেখবেন দেশ ভালো হয়ে গেছে.....।

আর তথাকথিত সুশীলদের বলি, যদি সত্যিই দেশের ভালো চান, তবে রাজনীতির মাঠে আসুন, নির্বাচনে জনতার মনোনীত প্রার্থী হিসেবে অংশ নিন। বিক্ষিপ্তভাবে সমালোচনা না করে জনতাকে সাথে নিয়ে এগিয়ে যান। টক শো, কলাম, গল্প, কবিতায় বকবক বকবক না করে ফিল্ডে নামুন! যদি নামতে না পারেন, তাহলে যেভাবে চলছে চলুক! মূর্খদের হাতেই জ্বলুক গণতন্ত্রের প্রদীপ। সেই প্রদীপের আগুনে দেশটাকে জ্বালিয়ে পুড়িয়ে ছাই করে দিক, তবু- কোন কথা বলবেন না।।

ইবনে মিজান
০২:১৬-২৯/০৭/২০১৮
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১৬০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/০৭/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast