www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সুদিনের অপেক্ষায়

একবার বাঁশ দিছে, তাও হুশ পাও না! বাকি সব মানুষ তাল মিলায়া চলতে পারলে তোমার সমস্যা কই? এবার এমন বাঁশ খাবা যে উঠে দাঁড়াবার সুযোগ পাবা না! তোমার খালি মাথাটাই মোটা,ওতে বুদ্ধিশুদ্ধি বলে কিছু নাই! এত লেখাপড়া করছো, কি লাভ হলো? যদি বুদ্ধির দুয়ারটাই না খোলে!! দুইটা সন্তান আছে, ওদের ভবিষ্যৎ নিয়া কিছু ভাবো কি? আর কতদিন বসেশুয়ে কাটাবে? এভাবে আর যাইহোক একটা সংসার চলতে পারে না, এবার কিছু করো! তোমার তো আর জমিদারি নাই, যা বসেবসে খাবা..............!
আবার এইসব কী শুরু করছো আজকাল! দুনিয়াময় আকাম কুকাম দুর্নীতি চলছে! যখন কারো মাথায় ব্যথা নাই, তখন তোমার মাথায় এত কিসের ব্যথা! তোমাকে কে বলছে প্রতিবাদ করতে? দিন নাই, রাত নাই-খালি ফেসবুক, ফেসবুক আর যত্তসব আজেবাজে লেখা ! ফেসবুক খায়া তো আর পেট ভরবে না! তোমার লেখা দিয়া সংসারটাও চলবে না। আমি বলে তোমার সংসারে আছি, অন্য কোন মেয়ে হলে কবেই ব্যাগ গুছিয়ে চলে যেতো.........তবে আমিও এই শেষবারের মত বলে দিলাম: এখনো সময় আছে, সময় ফুরানোর আগে ভালো হয়ে যাও, নইলে ঠিকই একদিন বাপের বাড়ি চলে যাবো! এই কথাগুলি মগজে গেঁথে নাও, নইলে কপালে আরও অনেক দুঃখ আছে। আর হ্যাঁ, এখন বাতিটা নিভিয়ে ঘুমিয়ে পরো, রাতভর মোবাইল টিপে কোন লাভ হবে না"।

___এতক্ষণ এই কথাগুলোই প্রাণভরে শুনলাম।।।
আর মনেমনে কাউকে যেন বললাম : " কবি, থেমে গেলে চলবে না, তুমি লিখতে থাকো"

# "দুঃসময়ের পারদ সহজে গলে না, ধৈর্য ধরো, সুদিন আসবে। আর তখন - সব ঠিক হয়ে যাবে, একেবারে আগের মতন।" প্রতিদিন সকালে -এই কথাগুলিই তাকে বলি, সেও সাহস পায়। তার চোখেমুখে বিশ্বাস, ভরসা আর অকৃত্রিম ভালোবাসা দেখতে পাই।

চলমান....
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১৯১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০৭/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast