www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ইতিহাস কথা কয়

♣ ইতিহাস কথা কয়
*****************

"আইনের উর্দ্ধে কেউ নয়,
আইন সবার জন্যই সমান"

এই কথাগুলির শ্রুতিমধুরতা শুধু পুস্তিকা, পত্রিকা বা সংবাদমাধ্যম কিংবা মুখেমুখে না থেকে বাস্তবিক ক্ষেত্রেও প্রয়োগ হোক। আইনের শতভাগ সুশাসন প্রতিষ্ঠা করুক সরকার। এতে জনগণের মঙ্গল হবে, তবে আইন যেন কারো নোংরা উদ্দেশ্যসাধনের হাতিয়ারে পরিণত না হয়! তাহলে গণতন্ত্র চিরতরে নিরুদ্দেশ হয়ে যাবে! অরাজক একটি জনপদে পরিণত হবে সোনার বাংলা! বিলীন হয়ে যাবে সকল অর্জন ! অসাড়, মুর্খ, পথভ্রষ্ট জাতিতে পরিণত হবে বাঙ্গালী! ফলশ্রুতিতে বঙ্গবন্ধু বা শহীদ জিয়া অথবা আপনারা কেউই অমর হবেন না। হারিয়ে যাবেন বিস্মৃতির অতল গহ্বরে!
তাই সততার সাথে দেশ পরিচালনা করুন, আইন বিভাগকে সুনিয়ন্ত্রিত করুন আর বিচার বিভাগকে আইনের শাসন প্রতিষ্ঠার পূর্ণ স্বাধীনতা দিন। মনে রাখবেন, আজকে যদি আপনি আইনি ক্ষমতার অপব্যবহার করেন তাহলে আগামীতে আপনাকেও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে, শাস্তিও ভোগ করতে হবে! যেটা আপনার জন্য হবে ভীষণ লজ্জার! মুখ লুকোনোর জায়গা খুঁজেও পাবেন না! লজ্জাজনক ইতিহাসের ঘৃণাসূচক তালিকায় লিখিত হবে আপনার নাম! ইতিহাস স্বাক্ষী!
যা'ই কিছু হোক না কেন, বিএনপি কে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতেই হবে। পক্ষান্তরে ক্ষমতাসীন দলকে জনগণের ভোটাধিকার প্রয়োগের শতভাগ নিশ্চয়তাপূর্ণ, সর্বজনগৃহীত নির্বাচনী পরিবেশ তৈরি করতে হবে এবং নির্বাচন সুসম্পন্ন করতে হবে।
জনগণের প্রতি বিশ্বাস রাখুন। আপনাদের কারোর প্রতি অন্যায় হলে জনগণ ছেড়ে কথা বলবে না! এটা বাঙালী জাতি! ফুঁসে উঠলো? তাহলেই বিধিবাম!! ৫২,৬৯,৭১ আর স্বাধীনতা পরবর্তী স্বৈরাচার ও সরকার বিরোধী আন্দোলন এর ইতিহাস যদি ভুলে গিয়ে থাকেন তাহলে অন্য কথা!

জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে কখনওই কোন শাসকগোষ্ঠী বা সরকার টিকে থাকেনি, ভবিষ্যৎতেও থাকবে না। বাংলার মানুষ শান্তি চায়, সম্মানের সাথে, মাথা উঁচু করে ভালভাবে বাঁচতে চায়। আজকের বাংলাদেশ ৩০ লাখ শহীদের রক্ত, দু'লাখ নারীর সম্ভ্রম আর কোটি মানুষের অজস্র কষ্টের বিনিময়ে অর্জিত স্বপ্ন! জনতার ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার কথা দু:স্বপ্নেও ভাববেন না! মনে রাখবেন, আপনাদের দুই দলকে শুধুমাত্র জনগণই টিকিয়ে রাখতে পারে।
"জনগণ চাইলে আপনারা লীগ বা দল, নইলে কিছুই নন"।
তাই জনবান্ধব হোন। জনগণের সরকারে পরিণত হোন। তাহলে যেমন ঠিকে থাকবেন, তেমনি সম্মানিত হবেন-নচেৎ আস্তাবলেও ঠাঁই পাবেন না!! আমি বললেও এটা সত্য, না বললেও সত্য!!
ইতিহাস দেখুন!!
কেননা -
ইতিহাস কথা কয়।

০০:১৮/০৯-০২-২০১৮
ইবনে মিজান
।বর্তমান বাংলাদেশ ও রাজনৈতিক প্রেক্ষাপট।
****************************************
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৪৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast