www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

পর্ণো সাইট

মোবাইলে ইন্টারনেট চালু করলেই এখন নর ও নারীর অশালীন আচরণ ও অবৈধ সম্পর্ক নিয়ে নানাবিধ গল্প ও কাহিনী দৃশ্যমান। এতো নিকৃষ্ট গল্প ও দৃশ্য ওয়েব সাইটে প্রদর্শিত হচ্ছে যা দেখলে যে কোন সচেতন মানুষের গা শিউরে ওঠার কথা। আর এসব দেখে যুব চরিত্র ক্রমেই অধঃপতনের দিকে ধাবিত হচ্ছে। আর সেদিক খেয়াল করেই বোধ হয় আমাদের টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী একটি যথার্থ উদ্যোগ নিয়েছেন। যাকে সাধুবাদ না জানিয়ে পারা যায় না। একজন মা হিসেবে তিনি সন্তানের ভবিষ্যৎ চিন্তা করেন বলেই গত ২৮ নবেম্বর সচিবালয়ে সভা করে কমিটি গঠন করেছেন পর্ণো ওয়েবসাইটগুলোর তালিকা প্রণয়ন করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট করতে। সে অনুযায়ী অশ্লীলতা নিরসনে তিনি এসব বন্ধ করার ব্যবস্থা নেবেন।
বর্তমানে শিক্ষার্থীদের একাংশ ও এক শ্রেণীর মানুষ এসব পর্ণো বা অশ্লীল দৃশ্য দেখে দেখেই শিশু নির্যাতনের মতো অমানবিক কর্মে যেমন উৎসাহী হচ্ছেন তেমনি দেশে জ্বিনা, ব্যভিচার (ধর্ষণ) ক্রমেই বৃদ্ধি পেতে চলেছে। আর এর শিকার হচ্ছে আমাদের মাতৃজাতি।
তথাকথিত প্রেমের যাঁতাকলে খাদিজাদের মতো মেয়েদেরও নির্মম নির্যাতনের শিকার হতে হচ্ছে। রিশাদের দিতে হচ্ছে অকালে জীবন। উন্নত দেশেও অবাদে পর্ণো সাইটে যাওয়া যায়না। এজন্য বয়স নির্ধারক আইডি দেখিয়ে কনটেন্ট লক অপেন করতে হয় যা ১৮ বছরের নীচের কেউ পাননা। তাই এ বিয়য়ে মোবাইল সার্চে লক করে দেয়া উচিত।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯২৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast