www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

Relationship between India and Pakistan

ভারত পাকিস্থান উত্তেজনা আজকের নয়, সেই ১৯৪৫ সাল হতে চলে আসছে। পাক ভারত এ জাতিগত সমস্যার অন্যতম কারণ উগ্র কিছু হিন্দুত্ববাদ। ভারতের বিজেপী মূলত এজন্য বেশী দায়ী। বাংলাদেশের ও এ দায় কম নয়। পাকিস্থান আর যাই হোক এজন্য কম দায়ী। বাংলাদশের স্বাধীনের পর তারা কাশ্মীরকে সহযোগীতাই বেশী করেছে পাকিস্থান। আমরা বাঙ্গালী সব সময় কাশ্মীরের স্বাধীনতাকামী আসহায় মানুেষের পক্ষে। আর এখন কাশ্মীরের ও ভারতীয় মুসলিমদের প্রধান শত্রু বর্ভামান ভারত সরকার। এদের পক্ষে বাঙ্গালী কেন, কোন ভারতীয় মুসলিম ও অংশ নিবনেনা।
the India Pakistan problems is not only a current issue, it's start from 1945. The main reason of this situation is the Hindu extremists in India and Hindu Muslim Bangladeshi extremists. Mainly in present time Indian BJP is responsible for this reason. before they killed Muslims all over the India but now they started to killing in Kashmir as well as interfere in killing of Bangladesh. Pakistan in less responsible in this case and they are helping to protect the brutality in Kashmir and Bangladesh. So, Bangladesh should help the Kashmir sufferers and I think the Indian Muslims will also help them the make an independent nation.
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮০৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোলাইমান ২৬/০৯/২০১৬
    সুন্দর কথা
  • অঙ্কুর মজুমদার ২৫/০৯/২০১৬
    sundor..
  • প্রবাল ২৫/০৯/২০১৬
    মূলত দেশভাগের সময় থেকেই সমস্যার সৃষ্টি। পাকিস্তান যেমন তার অঙ্গ প্রদেশ বাংলা (বর্তমান বাংলাদেশ) কে চরম শোষন করেছে তেমনি ভারতও কাশ্মীরকে চরম শোষন করে চলছে। বাংলাদেশ স্বাধীন হওয়ায় একটি বড় সমস্যার সমাধান হয়েছে। কাশ্মীরের একটা গতি না হওয়া পর্যন্ত উপমহাদেশ অশান্তই থেকে যাবে। আমরা একটি স্বাধীর দেশের নাগরিক হিসেবে ভারত বা পাকিস্তান কাউকেই দোষরোপ করতে পারি না। শত্রুতা যখন শুরু হয় তখন কেউই কাউকে ছাড় দিয়ে কথা বলে না। পাকিস্তান কিন্ত ১৯৭১ সালে বাংলাদেশে যে নির্যাতন করেছে তার জন্য এখনো অনুতপ্ত নয়। কাজেই একদিকে ভারতে আছে উগ্র হিন্দুত্ববাদ অন্যদিকে পাকিস্তানে রাজনীতি থেকে শুরু করে সর্বত্র বিরাজমান আছে মিথ্যা অহমিকা, জঙ্গিবাদ, স্বৈরাচার, উগ্রবাদ। ভারত বা পাকিস্তান কেউই পরস্পরের সাথে সহনশীল আচরণ করেনি কিংবা সহনশীর আচরনের যোগ্যতা রাখে না। এখন আমাদের কাজ হচ্ছে 'চাচা আপন প্রাণ বাঁচা'।
 
Quantcast