www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সিলেট

সৌন্দর্যবর্ধনের জন্য এক সময় সিলেট নগরীর বিভিন্ন সড়কের আইল্যান্ডে দৃষ্টিনন্দন গাছ ও ঘাস রোপন করা হয়। আইল্যান্ডগুলো ঘিরে দেয়া হয় চকচকে রূপালী রেলিং দিয়ে। নগরীর চৌহাট্টাস্থ ভিআইপি সড়ক ছাড়াও বন্দর বাজারের মতো ব্যস্ততম সড়কেরও এভাবে সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়। নগরীর কুমারপাড়া ও নাইওরপুলসহ বেশ কয়েকটি স্থানে স্থাপন করা হয় চমৎকার ফোয়ারা। বিগত বিএনপি সরকারের সময়ে তৎকালীন অর্থ ও পরিকল্পনা মন্ত্রী সাইফুর রহমানের উদ্যোগে নগরীতে সৌন্দর্য বর্ধনের এসব কাজ হয়। কিন্তু এরপর সুরমায় অনেক পানি গড়িয়েছে। এসেছে তত্ত্বাবধায়ক সরকার। এরপর সরকার এখন ক্ষমতাসীন। বর্তমান সরকার ক্ষমতায় আসার প প্রায় ছয় বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু এ দীর্ঘ সময়ে সিটি কর্পোরেশন কিংবা সংশি¬ষ্ট অন্য কোন কর্তৃপক্ষ বিভাগীয় নগরী সিলেটের সৌন্দর্য বর্ধন দূরে থাক্, যেটুকু সৌন্দর্য আছে তা রক্ষার ব্যাপারে তেমন আাগ্রহ দেখাতে দেখা যায়নি। অবশ্য সাম্প্রতিক কালে রিকাবীবাজার থেকে মীরের ময়দানগামী সড়কটি সংস্কার করে সুদৃশ্য এভিনিউ করা হয়েছে বা প্রশংসনীয়। জেঃলার অবস্থা আরো বেঘাতিক। আভ্যান্তরিন সব রাস্তা ঘাট যেন থেকেও নেই। অনেক এলাকার মানুষ সুন্দর দালান করলেও বাড়িতে যাওয়ার রাস্তা পর্যন্ত নেই।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast