www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ছাত্রদের আন্দোলন দুর্নীতিবাজদের জন্য সু-খবর

নিরাপদ সড়কের দাবীতে গত ৫ দিনের ধরে ঢাকাসহ সারাদেশের শহর গুলোতে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের আন্দোলন চলছে, এই কিশোররা আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে কি ভাবে সড়কে গাড়ী চালাতে হয়, রাস্তায় দাঁড়িয়ে ড্রাইভিং লাইসেন্স দেখছে, দুঃখের বিষয় আইন প্রয়োগকারী সংস্থা, মন্ত্রী এমপিদের গাড়ীর লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্স নেই, আবার মন্ত্রীরা উল্টো পথে এসে যায়, ছাত্ররা সাহসের সাথে উনাদের ফিরিয়ে দিয়েছেন । এই থেকে আমাদের অনেক কিছু শিখতে হবে ।

মূল কথায় আসি, বর্তমানে বাংলাদেশে ৩৬ লাখ গাড়ী আছে আর তার বিপরীতে মাত্র ১৮ লাখ ড্রাইভার যাদের ড্রাইভিং লাইসেন্স আছে তা থেকে আবার অনেকের লাইসেন্স ভূয়া বা ঘুষ দিয়ে করানো। আবার যাদের লাইসেন্স আছে তারা সবাই কিন্তু ভালো ড্রাইভার নয় !
সরকারের কার্যকরী প্রদক্ষেপ নিলে বাকী ১৮ লাখ ড্রাইভিং লাইসেন্স জন্য লাইন লেগে যাবে সেখানেই আবার দুর্নীতির বিশাল একটা বাজার সৃষ্টি হবে। ১২ হাজার টাকায় বিনা পরিক্ষায় লাইসেন্স পাওয়া যাচ্ছে বলে অনেকে বলেছেন, এখানে দুই হাজার কোটি টাকার বিশাল একটা দুর্নীতির বাজার সৃষ্টি হচ্ছে না তো ?

“কোথায় যাবো কোন সে পথে বাড়াবো পা
সব খানেই হারামীরা দিচ্ছে শুধু ঘা”

- ফয়েজ উল্লাহ রবি
০৩ আগস্ট ২০১৮
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০৮/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast