www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এ কেমন প্রতিদান

আলোচনা শুরুর আগে দু'টি বিজ্ঞাপন দেখে আসি...
বিজ্ঞাপন ১: এখন নতুন বিয়ে করলেই বৌয়ের সাথে ব্যবহারের উপর ভিত্তি করে প্রতি মাসে পাচ্ছেন ২০০০ টাকার পোশাক সামগ্রী, ২০০০ টাকার খাদ্য সামগ্রী ও ২০০০ প্রসাধনী একদম ফ্রি। জলদি করুন।

বিজ্ঞাপন ২: আপনার তালাকপ্রাপ্তা বৌকে আবার ফিরিয়ে এনে প্রতি মাসে উপভোগ করুন আপনার বেতনের উপর ১০০% বোনাস। মাসের ২৫ তারিখের মধ্যে পুরো টাকা খরচ করে মাস শেষে আবার উপভোগ করুন একই বোনাস।

বিঃদ্রঃ যারা সুখে-দুঃখে স্ত্রীর পাশে থেকে অবিরাম সংসার করে যাচ্ছেন তারা এই অফারগুলোর আওতাভুক্ত নন।

কি? অবাক হচ্ছেন? উপরের বিজ্ঞাপনগুলো কোন বাস্তব বিজ্ঞাপন নয়। এগুলো রূপক অর্থে ব্যবহৃত হয়েছে। বলছিলাম মোবাইল কোম্পানিগুলোর কথা, আমরা যারা এসব কোম্পানির প্রতিষ্ঠালগ্ন থেকে নিরবিচ্ছিন্ন ভাবে তাদের পাশে আছি তারা প্রতিদান স্বরুপ এভাবেই বঞ্চিত হচ্ছি। আর যারা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন অথবা নতুনকরে যারা তাদের সাথে যুক্ত হতে চাচ্ছেন সকল সুবিধা শুধু তাদেরই জন্য। আর আমরা যারা সুখে-দুঃখে সবসময় তাদের পাশে ছিলাম এটাই কি আমাদের অপরাধ? মোবাইল কোম্পানিগুলোর এ কেমন প্রতিদান?
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮১৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আরিয়ান খান ২৩/১০/২০১৩
    ধন্যবাদ মিঃ সাখাওয়াৎ আপনাদেরকে সাথে নিয়ে আমি অনেকদূর এগিয়ে যেতে চাই...।
  • খুবই চমৎকার বলেছেন আপনি।
  • আরিয়ান খান ২২/১০/২০১৩
    কি আর করার আছে? ডিজিটাল বাংলাদেশ, মোবাইল ফোন ব্যবহার না করলেও তো হয়না। মোবাইল ফোন সাথে না থাকলে নিজেকে বন্দী বন্দী লাগে।
  • আরিয়ান খান ২১/১০/২০১৩
    কি আর বলবো দুঃখের কথা? এজন্য সব কোম্পানির সিম কিনে রেখেছি, যখন যেটাতে সুবিধা পাই কিছুদিন ব্যবহার করি আবার সুবিধা ভোগ করার পর বন্ধ করে রাখি। আর একটা সিম সবসময় চালু রাখি যাতে কারও সাথে যোগাযোগের সমস্যা না হয়।
  • আরজু নাসরিন পনি ২১/১০/২০১৩
    হাহাহাহা
    পৃথিবীটাই এমন...যাকে কেয়ার করবেন সে ফিরেও তাকাবে না...যার দিকে ফিরে তাকাবেন না, সেই আপনার মনোযোগ চাইবে ।
    ব্যাপারটা দুঃখজনক ।।
 
Quantcast