www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আত্মহনন এবং বাস্তবতা

দুইএকদিন পর পরই নিউজফিড জুড়ে আত্মহত্যার জয়জয়কার শুরু হয়ে যায়। এই লুতুপুতু বালক বালিকাগুলো কয়েক মাসের রিলেশনশিপ ব্রেক-আপ হলেই ফেসবুক লাইভে এসে সুইসাইড করার চেষ্টা করে। অনেকে সফলতালাভ করেছেনও অবশ্য। ভাইরাল হওয়ার এতো আকাঙ্ক্ষা কেনো এদের! এক একটা অনেক বড় রকমের সাইকো।

বালকদের বলছি তোরা প্রেম করবি ভালো কথা। তিন-চার মাসের রিলেশনশিপ ব্রেক-আপে কি ই বা আসে যায়। প্রেম বুঝে উঠতেই তো মাস ছয়েক কেটে যায়। কামনা, উত্তেজনা ওইসব নিস্তেজ হয় কি করে এতো চটজলদি!? তোকে ছেড়ে গিয়েছে মেয়েটা। স্বাভাবিক ভাবে নিলেই হয়। সে অন্যজনের সাথে নতুন সম্পর্কে জড়ালে তোর তো মন খারাপ করার প্রশ্নই আসেনা! প্রতারকের জন্য মরবি কেনো!? পরিবার, মা-বাবা তাদের কথা বাদই দিলাম। নিজের জন্য হলেওতো বেঁচে থাকা প্রয়োজন।
পৃথিবীতে কতোগুলো নিষিদ্ধ জিনিস পড়ে আছে, ওইসব উপভোগ করার জন্য হলেওতো বেঁচে থাকা প্রয়োজন। মন খারাপ? ডিপ্রেশন!
মদপান কর,গাঁজা খা,সিগারেট খা,ইয়াবা সেবন কর, ঘুমের বড়ি খেয়ে ঘুম দে, ক্ষুদ্রশিল্প, কুটিরশিল্প নিয়ে ব্যস্ত থাক। এই বিষয়গুলো উপভোগ করার জন্য হলেওতো একটা ছ্যাঁকা আবশ্যক। বেঁচে থাকলে আরো কত্তো জিনিস উপভোগ করা যাবে।

বালিকাদের বলছি প্রেম করবি অনেক ভালো কথা। লুতুপুতু হয়ে যাবি সেটাও ভালো। পরিবারের কথা প্রেম করার সময় যদি মনেই না থাকে ব্রেক-আপের সময় তা টেনে আনার কোন মানে হয়!। একটা ছেলেকে অন্ধের মতো বিশ্বাস করে ভালোবাসা যায়। তাতে তোর কোন পাপ নেই। তুই তো বিশ্বাস করেছিস। সে তোকে ঠকিয়ে গেলে আত্মহত্যা করতে হবে কেনো!? কোন যুক্তি আছে কি!। ছেলেটার সাথে শারীরিক সম্পর্ক ছিলো মেনে নিলাম সবকিছুই হয়ে গেছে তাও মেনে নিলাম। তাই বলে কি তোর সবকিছুই শেষ হয়ে গেছে? তোর জীবনটা কি যোনীতেই!?
ভালোবেসেছিস,বিশ্বাস করেছিস,সংসার সাজানোর স্বপ্ন দেখেছিস তাই হয়তোবা ফিজিক্যাল রিলেশন হতেই পারে। তোর বাবা-মা পরিবার তারা কিছুইনা!! আচ্ছা তাদের কথা বাদই দিলাম। একটু চিন্তা কর তোর একটা ফুটফুটে বাচ্চা, টুইন বেবীওতো হতে পারে। কতোটা স্বর্গসুখ নিহিত তাতে জানিস! ছেলেটা ছেড়ে চলে গেছে কি হয়েছে? ভুলতে না পারলে নতুন রিলেশনশিপে জড়িয়ে যা। সায়দাবাদ বাস স্ট্যান্ড এ যাত্রী নিয়ে যেমন টানাটানি হয় তুই শুধু "আমি সিঙ্গেল" বললেই এর থেকেও বেশি টানাটানি হবে তোকে নিয়ে। হুমড়ি খেয়ে পড়বে সবাই।
তারপরেও যদি সুইসাইড করতে ইচ্ছে করে, আমার মতো অনেক জোয়ান পোলাপান আছে। তারা একটা জীবনের বেশি সময়ই সিঙ্গেল কাটিয়ে দিচ্ছে। তাদের কিছু শখ আহ্লাদ আছে, ওইসব পূরণ করে দিয়ে মইরা যা। অন্তত তাদের মনের থেকে দোয়া পাবি।
আর, ফেসবুক লাইভে এসে সুইসাইড করে ভাইরাল হওয়ার কি প্রয়োজন! ভাইরাল তো এমনিতেই হওয়া যায়। ৮ মিনিট ১৭ সেকেন্ডের মতো। তাও যদি না পারিস, আমার সাথে যোগাযোগ করিস রাফা ভাইয়ের গান শুনিয়ে ভাইরাল করবো। তবুও দোহাই লাগে মরিসনা। মৃত্যুকে আমার খুব ভয় হয়।

জীবটাকে উপভোগ করতে চেষ্টা করুন। মৃত্যুই সব সমাধান নয়। যদি হতো পৃথিবী মানবশূন্য হয়ে যেতো। কিছু কিছু পাপ আর নিষিদ্ধ জিনিস উপভোগ করার জন্য হলেও বেঁচে থাকা প্রয়োজন। খুব বেশি প্রয়োজন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০০৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast