www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্মৃতির পাতা থেকে

কতদিন আছি অপেক্ষায়,
দেখব তোমার মুখ !
খুজেঁ নেব তোমার মাঝে,
একটুখানি সুখ ।
তোমার কোলে মাথা রেখে,
গাইব আমি গান ।
তোমার মুখের স্নিগ্ধ হাসি,
জুড়াবে আমার প্রাণ ।
দূর আকাশে ঐ
সন্ধ্যা তারার মেলা,
তোমায় দেখে দেখে
যায় ফুরিয়ে বেলা ।
════════════════════════════════
......✍️....গল্পটা তখনকার যখন আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলে এক মাসের জন্য পড়তে গিয়েছিলাম ।
অপেক্ষা কি আমি জানতাম না । কখনো অপেক্ষা করিনি কারো জন্য । অপেক্ষা ছিল আমার সবচেয়ে অপছন্দের ।

কখনো ভাবিনি,......✍️....
সেই অপেক্ষা হবে আমার প্রিয় ।

আমি ছিলাম মারান্তক দুরন্ত একটা ছেলে । অনেক বেশি ঝগড়া, দুষ্টুমি আর মারামারি করতাম । সেখানে যাওয়ার আগে সবাই এসেছিল আমাকে বিদায় দিতে । বিদায় বেলায় সাধারণত সবাই ক্ষমা চায় কিন্তু আমি ছিলাম ব্যতিক্রম ।
আমি বলেছিলাম “অপেক্ষা কর,
মাত্র কয়েকটা দিনের ব্যাপার । আমার এসে ইচ্ছেমত মারবো তোদের ।”
▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂
“আমি ভাবতে পারিনি,
সেই ঝগড়াটে আমির ক্ষণিকের বিদায় বেলায় কেউ মন খারাপ করবে ।
আমাকে বিস্ময়ে অভিভূত করে, তব্দা বানিয়ে তোরা আমায় কলম, চকলেট আর চুইংগাম গিফট করেছিলি । “সেই তোরা যাদেরকে আমি প্রতিনিয়ত আঘাত করতাম । কাজী সাহেব আর নায়িকা বলার মত সামান্য অপরাধে যাদেরকে রক্তাক্ত করেছিলাম ।”
▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔
সেখানে আমি একমাস ছিলাম । প্রথমে ভেবেছিলাম সময়টা নিরস কাটবে । কিন্তু নাহ, মোটেও তা হয়নি । তোদের এত্তগুলা কল আর এসএমএস এর জবাব দিতে গিয়ে কিছুই পড়তে পারিনি ।
┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈┈
সত্যিই অনেক বেশি অবাক হয়েছিলাম,......✍️...
যখন জানতে পারলাম কেউ একজন টিফিনের টাকা জমিয়ে, অনাহারে থেকে রিচার্জ করে আমার সাথে কথা বলার জন্য ।
সত্যি বলছি,
কখনো ভাবিনি তোদের থেকে এতটা ভালবাসা আমি পাবো ।♥‿♥
━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━━
আমি ভাবতে পারিনি নিয়মিত নিয়ম ভঙ্গকারী এই আমির অনুপস্থিতিতে প্রধান শিক্ষক খোঁজখবর নিবেন, যোগাযোগ করবেন । এমনকি সেই শিক্ষিকাও যার সাথে আমার খুনসুটি লেগেই থাকত ।
▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂
অনেক বেশি খুশি হয়েছিলাম,.......✍️...
যখন জানতে পারলাম কেউ একজন মহান প্রভুর দরবারে দুহাত তুলে প্রার্থনা করে আমার সুস্থতা, ফিরে আসা, সর্বোপরি আমার মঙ্গল কামনায় ।
“একজন মানুষের জীবনে এর চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে যে তার অনুপস্থিতিতে কেউ দুহাত তুলে মহান প্রভুর দরবারে তার মঙ্গল কামনায় প্রার্থনা করে !!!???”
▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔▔
ভালবাসার এই অযোগ্য আমি যখন তোদের থেকে এত ভালবাসা পেলাম তখন আমারও ইচ্ছে হলো সবাইকে আবার নতুন করে ভালবাসার । আমার জন্য তোদের এই আকুল অপেক্ষা আমাকে অপেক্ষা প্রেমি করে তুলেছে । তোদের অপেক্ষার প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতেই লিখলাম “অপেক্ষা” ।
বিশ্বাস কর, সত্যি বলছি,
এখন তোদের জন্য অপেক্ষা করতে ভাল লাগে ।
তোদের হাসি মুখ দেখতে ইচ্ছে জাগে ।
মারতেও ভাল লাগে খুশি কিংবা রাগে ।
খুনসুটি, ঝগড়া ঠিকই আছে যেমন ছিল আগে ।
বদলায়নি কিছু শুধু অপেক্ষা ভাল লাগে ।............✍️..
════════════════════════════════
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪৭৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০৬/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast