www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ডেনিস বা ডাচদের দৈনন্দিন খাবার

দৈনিক জীবন খাদ্য
নেদারল্যান্ডের প্রোটেস্ট্যান্ট জাতিগত এবং ক্যালভিনিস্ট স্ফীতির উপর জোর দেওয়ার কারণে আদালতে একটি শক্তিশালী রন্ধনসম্পর্কীয় ঐতিহ্যের অভাবের কারণে একটি আলাদা রন্ধনসম্পর্কীয় সংস্কৃতি নেই।

খাদ্য জীবনের একটি প্রয়োজনীয় অংশ হিসাবে দেখা হয়, বিলাসিতা জন্য কোন প্রয়োজন নেই ঐতিহ্যগত খাবারের মধ্যে রয়েছে মটর স্যুপ, কালেক স্ট্যু, হটচপট (একটি পুরু স্ট্যু), সাদা এসপারাগাস, ফ্রেঞ্চ ফ্রাই, ম্যায়োনিজ, মাংস ক্রোক্জ এবং কাঁচা হরিণ।
সকালে, ডাচরা পনির, চিনাবাদাম মাখন বা চকোলেট পাত্রে বিভিন্ন স্যান্ডউইচ খায়। লাঞ্চ স্যান্ডউইচ গঠিত, প্রায়ই ঠান্ডা কাটা এবং পাশাপাশি পাশে একটি ছোট সালাদ। ডিনার, যা সাধারণত পাঁচ থেকে সাত পি.এম. মধ্যে পরিবেশিত হয় , একটি দোহার তিন-কোর্স খাবার যা প্রায়ই স্যুপের সাথে শুরু হয়। প্রধান ডিশের মধ্যে সাধারণত আলু এবং মাংস, মাছ, বা হাঁস সঙ্গে আলু মিশ্রণ রয়েছে এবং ডেজার্ট দ্বারা অনুসরণ করা হয়।

চীনা-ইন্দোনেশিয়ান, সুরিনাম ও ইতালীয় খাবার ডাচ খাদ্যের অংশ হয়ে উঠেছে।

প্রচারাভিযান উপলভ্য খাদ্য শুল্ক ডাচরা কখনোই তাদের সাথে আমন্ত্রণ জানায় না যাদের সাথে তারা ডিনারের জন্য ঘনিষ্ঠভাবে পরিচিত হয় না।

পরিবর্তে, কফির একটি শক্তিশালী সামাজিক তাৎপর্য আছে। প্রতিবেশীরা প্রায়ই অপ্রচলিত একটি কুকি সঙ্গে এক কাপ কফি জন্য একে অপরকে আমন্ত্রণ করে , এবং অপর কাজ সকালে কফি বিরতি একটি পবিত্র সময় পার হয়।





কফি পানের রীতিনীতিগুলি গুরুত্বপূর্ণ। ("আরামদায়ক," "সহনীয়," বা "আশ্চর্যজনক")।


♦♦♦♣♦♣♣

অঞ্চল নির্দিষ্ট খাবার




কয়েকটি ডাচ খাবার নির্দিষ্ট অঞ্চলে এবং শহরগুলির সাথে সংযুক্ত করা হয় যা প্রায়ই স্থানীয় পরিচয়ের একটি চিহ্ন হিসাবে তাদের নামতে উল্লেখ করা হয়।


বসস বল (ড্যান বশ)
বড়, বল আকৃতির pastry whipped ক্রিম সঙ্গে ভরাট এবং চকলেট সঙ্গে আচ্ছাদিত।


Limburgse vlaai (Limburg)
বড়, ফ্ল্যাট টিট সুগার ফল দিয়ে ভরা এবং একটি আধা গ্রীড দিয়ে আবৃত।


ফিরস্ক ডুমেক্স (ফ্রেসল্যান্ড)
মিষ্টি একটু বিস্কুট aniseed সঙ্গে তৈরি
জীউভে বুলু (জিল্যান্ড)
বাদামি শর্করাতে ঘিরে রুটি আটার তৈরি মিষ্টি পেস্ট্রি।


ব্র্যাবট সসেজ রোল (ব্র্যাবণ্ট)
লবন সাদা রোল একটি খনির মাংস সসেজ ভরা।
গেল্ডার্সের সবচেয়ে খারাপ (গেল্ডারল্যান্ড)

পাতলা সসেজ লবন শুয়োরের মাংস থেকে তৈরি

আমস্টারডস uitjes (আমস্টারডাম)
পেঁয়াজ সিরকা এবং মশলা মধ্যে মশলা




আর্নেমেস মিজেজ (আর্নেম)
খেসির আটা থেকে তৈরি এবং চিনি দিয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা কঠিন, ডিম্বাকৃতি বিস্কুট।


ডেভেন্ডার কোয়েক (ডেভেন্থার)
মধু এবং মরিচ সঙ্গে তৈরি গোলাকার বিস্কুট।


হ্যাগেস হোপজেস (হেগ)
কফি এবং কারমেল গন্ধ সঙ্গে হার্ড বাষ্প মিষ্টি।

হ্যাগেসেককার (হেগ)
বাদাম পেস্ট সঙ্গে ভরাট ফ্ল্যাট currant রুটি।
গ্রোনিংগার কোেক (গ্রোনিংগেন)
রাঁধুনি এবং মধু দিয়ে তৈরি মস্ত বড় মসৃণ পিষ্টক


জোলস বেল্লেজেস (জব্বল)
মিষ্টি, হার্ড বাবল candies
শোককারমোপ (ফ্লেভোল্যান্ড)
রাইস এবং গম ফুল দিয়ে তৈরি বিস্কুট, speculaas আজ এবং ঢালাইকারী চিনি


ড্রেইনসেসি গ্রাফ (ডেন্থে)
আখরোট এবং কিশোর সঙ্গে ভরা ভারী মশলা পিষ্টক
উট্রেচ্ট ভকিংওয়র্স্ট (উট্রেচ্ট)
একটি গাঢ় রঙ এবং ট্রেডমার্ক স্বাদ সঙ্গে সসেজ একটি ব্র্যান্ড।

*************


ভ্রমণ এবং আন্তর্জাতিক বাণিজ্য এর সমৃদ্ধ ইতিহাসের কারণে, অন্য দেশ থেকে নেদারল্যান্ডের রন্ধনসম্পর্কীয় প্রভাবগুলি ফিরে এসেছে এবং বেশিরভাগ ডাচ পাত্রে দেশ থেকে অনুপ্রাণিত কিছু উপায় রয়েছে।


জনপ্রিয়তা অর্জন করে এবং ঐতিহ্যগত ডাচ খাবার হয়ে উঠেছে এমন রেসিপিগুলি ছিল একটি নিয়ম ভর্তি, গরম এবং বলিষ্ঠ খাবার পরিবেশন যা শীতকালে আপনাকে পূর্ণ ও উষ্ণ রাখে।

বিশেষ উপকারগুলি সাধারণত স্থানীয় খামারগুলিতে উত্থিত হয় (যেমন শক্তিশালী রুটি শাক সবজি) এবং শীতকালে শুকনো বা মশলা শুকানো হয় যাতে শীতকালে তাদের ব্যবহারের জন্য সংরক্ষণ করা যায়।



যখন কৃষি প্রতিষ্ঠিত হয়, তখন ডাচ খাবারের প্রাথমিক উপাদানগুলি ছিল শস্য এবং বাদাম।


১৮ শতকের শেষের দিকে আলু একটি প্রধান উপাদান হয়ে ওঠে না। অনেক ডাচ খামার গবাদি পশু উত্ক্ষেপণ করেছে, তাই এটি কোনও বিস্ময়কর ব্যাপার নয় যে ডেইরিটি অনেক প্রিয় উপাদানের হয়ে ওঠে এবং কেন


নেদারল্যান্ডস তার চিজের জন্য এত বিখ্যাত?
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৭২৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/০১/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast