www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

চক্ চক্ করিলেই সোনা হয়



বইয়ে পড়েছিলাম "চক্ চক্ করিলেই সোনা হয় না"।কিন্তু বাস্তব জীবেনর বাজারে গিয়ে দেখলাম "চক্ চক্ করিলেই সোনা হয়"।বুঝলেন না? আচ্ছা বুঝাইয়া দিচ্ছি--

ফলের দোকানে গিয়ে বয়স্ক টাইপের এক ফল বিক্রেতাকে বললাম, "ভাই, ঘরে বাচ্চা অসুস্থ, তাই ওর জন্য ফর্মালিন মুক্ত কিছু ফল কেনা দরকার।আপনার কাছে কি আছে"?

উনি আমাকে ভাল মত পর্যবেক্ষণ করে প্রসাশনের লোক নয় তা নিশ্চিত হয়ে যা কইল, তা শুনে ভিমরী খাওয়ার মত অবস্থা হইয়া গেল।

"শুনেন ভাই, বাজারে একটা দোকানেও ফর্মালিন মুক্ত ফল পাবেন না।আমাগো মত দোকানদার ফর্মালিন মুক্ত ফল বেচতে গেলে ব্যবসা ছাইড়া ভিক্ষা করন লাগবো।কারন আপনাদের মত কাস্টোমারেরা শুধু চক্ চকে্ ফল খোজেন।একটু পচা হলে কেনেন না।তরমুজ কাইটা পরীক্ষা কইরা দেহেন টকটকে লাল কি না।কাটার পর একটু সাদা হলে কোন মতেই নেন না।আমরা তো আর এগুলো বানাই না, কিনে এনে বিক্রি করি।ফর্মালিন না দিলে ফল কয়দিন চক্ চকে্ রাখা যায়, বলেন তো? যারা ফর্মালিন চেক করতে আসে, তাদের সাথে সমিতির মাসিক......।"

এরপর পুড়ো বাজারে একটু পচা পচা ফল খুজলাম, পেলাম না।বাজারে কোন পচা ফল, সাদা তরমুজ, জ্যাতা মাছ ছাড়া পচা মাছ খুজে পাওয়া খুবই দুরুহ্।

ছোট বেলায় দেখতাম গরু মরতো, খালে ফেলে রাখলে শকুন চলে আসতো অজানা কোথাও হতে।এখন আর গরু মরে না, তবে শকুন ঠিকই আছে, শুধু রুপ বদলেছে। কুড়ার ফার্মে কোন মুড়গীও মরে না।এরা সবাই অমরত্ব পেয়েছে, শুধু মাত্র কিছু মানব নামক জাতির ব্যাক্তি স্বার্থ উদ্ধারের জন্য পুড়া জাতিরে ধ্বংস করার উদ্দেশ্যে।

তাই ফর্মালিন যুক্ত চক্ চকে্ খাবার না খেয়ে পচা খাবার খাওয়া অনেক ভাল মনে হয়, কিন্তু পচা জিনিস পাবো কোথায়???
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৯২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৪/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast