www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অগোছালো জীবন ।

জীবন নদীর কিছু কথা নিরবেই রয়ে যেতে চায় জীবন টাকে ভেঙ্গে চুরে শেষ করে দিয়ে ।
পারিবারিক কলহ, সামাজিক দায়বদ্ধতা , নিজের কিছু দাইত্ত বোধ , এ জিনিস গুলো মানতে গিয়ে দুটো মোনের নিষ্পাপ ভালোবাসার পরিনতি হয় নির্মম যা সারাটা জীবন বয়ে বেড়াতে হয়,

কিশোর ও রাখী দুজন দুজনকে প্রচন্ড পরিমাণ ভালোবাসে,
তাদের রিলেশনের প্রায় এক বছর চলে ,
রাখীর বয়স হয়েছে তাই তার পরিবার তাকে বিয়ে দেয়ার জন্য উঠে পড়ে লেগেছে,

এদিকে কিশোর অত্যন্ত গরিব ফেমিলির একটি ছেলে , বাবা তার নিজেকে নিয়েই ব্যস্ত, পরিবার কে নিয়ে তার কোন মাথাব্যথাই ছিলোনা , কিশোর তাই তাকে এসএসসি পরীক্ষার আগ মুহূর্তেই ছাড়তে হয়েছিলো পড়াশোনা , ধরতে হয়েছিল থেমে যাওয়া তার পরিবারের হাল , জীবনের অনেক কঠিন পথ পারি দিয়ে আজ সে সিঙ্গাপুরে ।

কিশোর তাই খুব সতর্ক হয়েই সহজ সরল ভাবে জীবন যাপন করতে থাকে, কিন্তু রাখীর সাথে যে কখন সে এতোটা রিলেশনে জরিয়ে যায় সে বুঝতেই পারেনি , রাখীর সাথে পরিচিত হবার পর থেকেই যখন কিশোর বুঝতে পারে রাখী তার প্রতি দূর্বল তখন থেকেই কিশোর তাকে এড়িয়ে চলার চেষ্টা করে, কিন্তু কিশোর যতই এড়িয়ে চলে রাখী যেনো ততোই কিশোর কে বেশি আপন করে নিতে থাকে, এভাবেই চলতে চলতে তাদের রিলেশন একটা সময় পরিপূর্ণতা পায় ।
কিশোর রাখীর সাথে রিলেশনের আগে থেকেই রাখী কে বলেছিলো সে দুই বছর পর বাড়িতে যাবে , বাড়িতে উপযুক্ত ছোট বোন তাকে বিয়ে দিতে হবে সমাজের অন্য সবার মতো নিজের ফেমিলিকে ধার করাতে হবে, সর্বোপরি সুন্দর একটা জীবন শুরু করবে মনের ভিতরে গাথা ভালোবাসার মানুষ রাখীকে নিয়ে ।

এখন যেনো সেই আসার গুরো বালি, কিশোর চায় অন্তত দুই বছর সময়, অন্য দিকে রাখীর পরিবার চায় মেয়ে কে তাদের মতো কোন ধনী ছেলের সাথে বিয়ে দিতে,

এই অগোছালো কিশোর আজ যেনো চোখ থেকেও আজ আন্ধ সে আজ হারাতে বসেছে তার চেনা পথ ।
বলতে পারছেনা কিশোর তার মাকে তাদের কথা মনে কষ্ট পাবে বলে, মানতে পারছেনা ভালোবাসার মানুষ টাকে হারাতে হবে বলে ।
যে মেয়েটির জন্য প্রতিটি মুহূর্ত কিশোর পাগল ,
কিভাবে থাকবে সারাটা জীবন তাকে ভুলে ।

যেখানে দুজন দুজনকে ঘন্টায় একবার কথা না হলে অস্থির হয়ে যায় সেখানে সারাটা জীবন ।

এটা ও কি সম্ভব ।

প্লিজ কবি গুরু কোন পরামর্শ থাকলে দিবেন।








০৪/০৪/১৬ ইং।
সিঙ্গাপুর থেকে ।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১৪৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোলাইমান ১৯/১২/২০১৬
    কবি লিখে চলো আমি আছি তোমার সাথে।
  • লেখাটাও অগোছালো। প্রচুর বানান ভুল। বাংলা লিখতে গেলে ভাষা ও বানান শুদ্ধ করতে হবে।
  • রায়হান রাজিব ০৪/০৪/২০১৬
    লেখাটা একটি সত্য ঘটনা ।
    কিছু মানুষের জীবনে এমন অনেক কিছুই ঘটে যায় যা সহজেই সবাই কে প্রকাশ করা যায় না , আর কোথাও প্রকাশ করতে না পারলে সেটা আরো ঘনীভূত হয়ে প্রচন্ড রুপ ধারন করে ।

    কবি গুরু জন তাই আপনাদের মাঝে প্রকাশ করলাম ।

    লেখায় ভুল ভ্রান্তি থাকতে পারে প্লিজ ভুল ধরিয়ে দিলে খুশি হবো ।

    ধন্যবাদ ।
 
Quantcast