www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অনন্ত শিকড়ে স্বপ্নের রাজকুমারী(দুই)গল্প

তার অনন্তরঙ্গ বন্ধু হেসে বলল তোর ভাললাগার প্রবাদটি যথাযথ হয়নি।জানিস...,সন্ধ্যার আকাশের শুকতারা সবচেয়ে বেশি উজ্জল হয় কিন্তু শুকতারা তো একা,তার আশেপাশে কোন তারা থাকেনা ফলে তার দিকে তাকালে সুন্দরের চেয়ে শূন্যতাই বেশি বা ঘন নীলমেঘ বেশি দেখা যায়।
__তা অবশ্য ঠিক কান্তু তার চোখের সৌন্দর্য বোঝাতে এর চেয়ে ভাল উপমা আমি খুজে পাই না।সেই অপূর্ব সুন্দরী যখন আমার দিকে তাকালেন তখন আমার মনে হচ্ছিল হিরা থেকে হিরার আলোক ছড়াচ্ছে ।আমি বেশিক্ষন তাকিয়ে থাকতে পারলাম না।আমার চোখ দুটো যেন অন্ধের মত অন্ধ হয়ে গেলাম ।তিলক দর্শকের দিকে তাকিয়ে বলল,তিনি আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন।একথা হয়তো আপনাদের বিশ্বাস হবেনা,আমারও বিশ্বাস হচ্ছিলনা।তবে হ্যাঁ,এটা ঠিক যে আমি একজনকে আসতে বলছিলাম আমার বাড়িতে কিন্তু তার সাথে আমার কোন পরিচয় ছিলনা আমার দাদার সাথে ভাল পরিচয় ছিল।আর আমি তার চেহারা সেটা কল্পনায় একেছিলাম ।আমার কল্পনার আকা ছবির সাথে এনার চেহারা কোন মিল নেই।
জানতে চাইলাম,
আমি কী আপনাকে আসতে বলছিলাম?উজ্জল হাসির মনোভাব নিয়ে তিনি বললেন,কেন আপনার কী কোন সন্দেহ আছে? তিনি যখন উদাসমনে হাসি দিয়ে হাসল তখন সন্ধ্যায় রাস্তা দিয়ে যে মানুষরা হাটছিল
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১১৭৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • একনিষ্ঠ অনুগত ১০/০৯/২০১৪
    আকারে খুব ছোট... একটু বড় করে লিখতে হবে।
    • বিজয় রায় ১১/০৯/২০১৪
      আমি তো বলছিলাম জাহিদুলদাদা মোবাইল দিয়ে লিখি।আর এটা এন্ডোয়েডও না ।। আচ্ছা এখন থেকে দিনে দুটো করে দিব।।ভাল থাকবেন
  • চমৎকার উপস্থাপনা। বেশ ভাল লাগল।
 
Quantcast