www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

অনন্ত শিকড়ে স্বপ্নের রাজকুমারী(এক-দুই)গল্প

জেনে নিনঃ তিলক হলো লেখক,আর অন্তু তিলকের অন্তরঙ্গ বন্ধু।।



ঘুমের স্বপ্নে,.. বসে আছিমস্ত এক মূর্তির পাশে দর্শকের মাঝে প্রেরন করব জীবনের কিছু কাহিনী তাই ।
এই কাহিনি শোনার জন্য হাজারো শ্রোতা বসে আছে সামনে,ঠিক পাশে বসে আছে ব্যাটা অন্তু যে আমার অন্তরঙ্গ বন্ধু ।সে সময়ে যেন মনে হচ্ছিল এই কাহিনীটা প্রেরণে সারাটা জীবন অমরত্ব লাভ করবে। দর্শকের মাঝে বক্তা তিলক বলছে কাহিনী আছে আমার কাছে একটা যেটা "জ্যেতিশশী"নাম দিয়ে বহুবার আমি কাহিনী লিখতে চেয়েছি ।
পারিনি ! কী করে পারব? অশ্রু সামলাব,না লিখব।
তবুও মনে হয় কাঁদল তিলক । অশ্রু মুছতে মুছতে একটা চট পেরে বসল মূর্তির তলে। পরে তার অশ্রু যেন না ধরা পড়ে এই ভয়ে অন্তুর দিকে না তাকিয়ে মাথা নুইয়ে ঘন সবুজের ঘাসের দিকে তাকিয়ে বলল,জানেন হে,আমার শ্রোতারা তিনি সুন্দরীর চেয়ে অর্পূবসুন্দরী ছিলেন ।তিন বছর আগে সুনীল সন্ধ্যায় তাকে আমি প্রথম দেখি । পৃথিবীর সমস্ত বিষ্ষয়কর মনোভাব নিয়ে আমি তার মুখের দিকে দেখি । আসলে ঠিক মুখের দিকে নয়, চোখের দিকে তাকিয়ে থাকি ।
শেষ সন্ধ্যায় শুকতারার উজ্জলতার চেয়ে তার চোখ সুন্দর ছিল । তখনি মনে হচ্ছিল যেন,চোখ দুটি আমার মনটাকে উজ্জলতার প্রবনতা বৃদ্ধি করছিল ।।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১২৫২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ভাল এগুচ্ছে। বেশ মনকাড়া লেখনী। কিন্তু শুরুতেই শেষ হয়ে যায়। লেখা আরও বাড়ানো দরকার। গল্পতো তাই আরও বড় করে লেখা দরকার। অাশাকরি বিষয়টা গুরুত্ব দিয়ে দেখবেন।
    • বিজয় রায় ০৯/০৯/২০১৪
      দেখেন মৃদুল ভাই আমি মোবাইল দিয়ে গল্প ব্লগ এ টাইপ করি ।। আর এই মোবাইল দিয়ে 1024টি শব্দের বেশি হয় না যার ফলে এ অবস্থা ।। আচ্ছা মৃদুল দাদা এখন থেকে দিনে ২টা করে টাইপ করব ।। দেখবেন কিন্তু ।। ভাল থাকবেন
  • একনিষ্ঠ অনুগত ০৯/০৯/২০১৪
    প্রতিটি কিস্তি আর একটু বড় হউক ।

    ভালো হচ্ছে।
    • বিজয় রায় ০৯/০৯/২০১৪
      জাহিদুলদাদা মনেতে অনেক কাব্যগল্প আছে কিন্তু প্রেরন করতে পারছিনা কিছু কারনে ।। আমি মোবাইল দিয়ে কবিতা,গল্প এই ব্লগে কিংবা বাংলা কবিতায় প্রকাশ করি ।। এই মোবাইল দিয়ে 1024 অক্ষরের বেশি লেখা যায় না ।। তাই কবিতার কিস্তিগুলো ছোট হচ্ছে
      • একনিষ্ঠ অনুগত ০৯/০৯/২০১৪
        যদি এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন তবে কোন অফিস টুল (যেমন office suite pro, kingsoft offis) এ প্রথমে লিখে কপি করে তারপর ওয়েব সাইট এ পেইস্ট করুণ। এতে করে অনেক বেশী লিখতে পারবেন প্রতিবারে।
  • ০৯/০৯/২০১৪
    শেষ সন্ধ্যায় শুকতারার উজ্জলতার চেয়ে তার চোখ সুন্দর ছিল ।
    চমৎকার উপমা ।
    অনেক ভালো লাগল ।
 
Quantcast