www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সময় যখন আমার বাউন্ডুলে

নিজ থেকে কিছু লিখার চেষ্টা করলাম ,কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।এইসব লিখা আমার বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে লিখা ,হয়ত অনেকের দ্বিমত থাকতে পারে ,কষ্ট পেলে ক্ষমা করবেন ।

1# যখন আপনার জীবন আপনাকে কান্নার কিংবা দুঃখের হাজারো পথ দেখায় ,,,
আপনি জীবন কে দেখিয়ে দিন যে আপনার কাছেও হাজারো কারণ আছে সুখে থাকার আর হাসার ।।

2# একজন ভাল বন্ধু হচ্ছে এমন একজন যাকে আপনি যে কোন সময় ডাকতে পারবেন ,,যে কোম মুহূর্তে ,,সেটা হৌক হাসির সময় কিংবা হৌক দুঃখের সময় ।।

3# প্রত্যেক দিনেই আমি রাতকে ধন্যবাদ জানাই যে রাত সকালে পরিণত হয়েছে ,,,
বন্ধু যা পরিণত হয়েছে আমার পরিবারে ,,,
স্বপ্ন যা পরিণত হয়েছে সত্যে ,,,
আর আমার ভাললাগা পরিণত হয়েছে আমার ভালবাসায় ।।

4# মেয়েদের অভিদানের প্রথম শব্দ সম্ভবত 'ভুলে যাওয়া' ।।

5# যখন একজন বন্ধু ভুলবশত কিংবা জেনে বা না জেনে কোন ভুল করে ফেলে তখন ভুলে যেও না তার অতীত জীবনের সত্য কে ,,বর্তমানের ভুলকে অতীতের সত্যের সাথে মিশিয়ে নিয়ো না ।।

6# ছাত্রজীবনের সবচেয়ে বড় মিথ্যা হচ্ছে আগামীকাল এটা করব ,আগামীকাল এটা পড়ব ।।

7# আমার কাছে একটা জাহাজ আছে এবং আমি এই জাহাজে বসে আছি .......
এই মুহূর্তে তুমার কথা ভাবছি ......!!
আমি জাহাজ থেকে পানি দেখার জন্য নিচের দিকে তাকালাম তখন আমার চোখের এক ফোঁটা অশ্রু সাগরে পড়ে যায় ।।
তখন আমি প্রতিজ্ঞা করি যে ,,
যতক্ষণ আমি এই চোখের জলকে খুঁজে পায় ,,ততক্ষণ তুমাকে ভুলব না ।।

8# জীবনটাই পুরোটা আপস-মিমাংসা ,,,
যাহাকে আমরা খুব ভালবাসি ,তারাই আমাদেরকে সবচেয়ে বেশী আঘাত করে কিংবা তাদের সামান্য কোন আচরণটাও আমাদের খুব বেশী মর্মাহত করে তুলে ,,,

তারপরো আমরা তাদের কিংবা প্রিয়জনকেই তাদের মত ,,আমার সবটুকু শক্তি দিয়ে ,হৃদয় উজাড় করে ভালবেসে যায় .......

***এটাই জীবন***

9# এটা খুব সহজ একটা মানুষ কে কষ্ট দিয়ে স্যরি বলা.......
কিন্তু,,,
এটা খুব কঠিন এবং আমরা এটা পারি না ,,নিজে দুঃখ পেলেও হাসিমুখে বলি না যে আমি ঠিক আছি ।।

প্রায় মানুষের মুখে স্যরি বলতে শুনা যায় ,,সে যত বড়ই দোষ করুক না কেন তার মুখে স্যরি বলতে কোন বাধা পায় না ।।

10# ভাবছি প্রেম করা শুরু করা শুরু করব .....!
বন্ধুত্ব করে কি লাভ .....?
বন্ধুকে হাসালে বুঝে জোকার ,
আর কাদালে ভাবে নিষ্ঠুর ,
আর ঘনিষ্ট হলে ভাবে মতলবি ,
এডি়য়ে চললে ভা বেইমান ।।

#PhiLoSoPheR Wahid
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৭০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অসম্ভব মনোযোগ দিয়ে দিয়ে আপনার লেখাটি পড়লাম।এবং সেই সাথে উপলব্ধি করলাম আপনার কথা গুলো আসলেই সম্পূর্ণ বাস্তব।চরম সত্য আপনি খুব সহজে তুলে ধরেছেন।খুব ভালো লাগলো ।
  • Înšigniã Āvî ৩০/০৯/২০১৩
    ভাল, গভীর বিশ্লেষণ.......
 
Quantcast