www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আজ মহররম মাসের নবম দিন

আজ অনেক বড় একটা দিন ,জানি অনেকেই জানেন না কারণ এইটা বাংলাদেশ সংবিধানে থাকা কোন দিন নয় ....
এইটা ভালবাসা দিবস না ,বাংলাদেশে হাজারো দিবসে পালন করা হয় আনুষ্ঠানিক ভাবে ...

আজ মহররম মাসের নবম দিন ,কাল হচ্ছে দশম দিন ,এই দিনটার মর্যাদা কিংবা মূল্য ,শিক্ষা লিখে শেষ করা যাবে না ।

কালকের দিন ইসলামের ইতিহাসের বিরাট মর্যাদা এবং স্মরণীয় দিন ।
আমরা সাধারণ কারবালার কথা জানি তবে ইসলামের ইতিহাসে প্রায় সব ঘটনা এই দিনেই হয়েছে ....

- দশ মহররম ফেরেশতাকূলের মধ্যে প্রধান এবং সম্মানীয় জীব্রাইল আঃ কে মহান আল্লাহ তায়ালা সৃষ্টি করেছেন ।

- এই দিনেই ,হযরত আদম আঃ এর দোয়া আল্লাহ তায়ালা কবুল করেছেন ঠিক সাড়ে তিনশত বছর পর ।

রাব্বানা যুলামনা আনফুসানা ওয়াইলনাম তাকফির্লানা ওয়াইনলাম তাকফিরলানা লানা কুলান্না মিনাল খাসিরিন !!
হায় রাব্বুল আলামিন আমি আমার নফসের ওপর যুলুম করেছি ,আপনি যদি আমাকে ক্ষমা না করেন আর কে আমায় ক্ষমা করবে ?

- হযরত ইব্রাহিম আঃ এই দিনেই জন্মগ্রহণ করেছিলেন

- এই দিনেই মহান আল্লাহ তায়ালা পৃথিবীকে সৃষ্টি করেছেন এবং এই দিনেই কিয়ামত সংঘঠিত হবে ।

- এই দিনেই হযরত ইসা অঃ কে আল্লাহ তায়ালা আকাশে নিয়েছেন

- এই দিনেই ইউছুপ আঃ আগুনের কুয়া থেকে মুক্তি পায় ....

- এই দিনেই মুসা আঃ নীলনদ পার হয় ,ফেরাঔনের মৃত্যু হয়

অনেক আরো অনেক ,কারবালায় এই দিনে ছিল শুক্রবার আর কাল হচ্ছে এই দিন এবং একই বার ।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১০৬৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আহমাদ সাজিদ ১৪/১১/২০১৩
    কথিত আছে এই দশ মোহাররমের শুক্রবার দিন কিয়ামত অনুষ্ঠিত হবে। আপনার লেখার জন্য ধন্যবাদ
 
Quantcast