www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মূল্যহীন ভালবাসা

. . . একটা মেয়েকে খুবি ভাল লাগত ,পছন্দ করতাম খুব ।অজানায় ভালবেসে ফেলেছিলাম তাকে ।তাকে অনেক কাছে পেতে চেয়েছিলাম ,অনেক ভালবাসতে চেয়েছিলাম সে চায়নি আমায় বুঝতে চায়নি আমায় ভালবাসতে ।

বহুদিন পর সে আমায় হঠাত্‍ ফোন দেই ,বিকেলবেলা আসতে বলে কোন এক জায়গায় ।গেলাম হঠাত্‍ দেখি সে আমার হাত ধরে বলল ,খুবি ভালবাসি তোমায় ।
কিছুই না বলে চুপ হয়ে থাকলাম ,অনেক সময় ধরে হাঁটাহাটি করলাম ।বেলা শেষে সন্ধ্যা ঘনিয়ে ....

জোসনা মাখানো রাত প্রায় চলে আসল ,দুইজন আছি পাশাপাশি প্রেমালাপ নিয়ে ,রাত বাড়ছে ,নেই ঘুম শুধুই গল্প ।সে কতক্ষণ আময় জড়িয়ে ধরে কতক্ষণ চুমু খায় যেন জোসনামাখা রাতের জোসনালোকিত প্রেম আজ ।খুব কাছে পেতে চাইছে সে আজ আমায় ,আজ আমায় খুব ভালবাসতে চাই ।চলছে কথাবলা ,চলছে প্রেমালাপ ।হঠাত্‍ সে কান্নায় ভেঙে পড়ে বলে আমায় ক্ষমা করো ,আমি তোমার আহবানে সে সময়ে বুঝি নি ,তোমায় ভুল বুঝেছিলাম ।

তোমার সেই ভালবাসায় হ্যাঁ না ;কোন উত্তর দিই নি ।তোমায় ঝুলিয়ে রেখেছিলাম ,আমার রূপে আর আমার অহংকারে ।আমায় ক্ষমা করো ,আজ আমি বুঝলাম ।

তোমায় আমি অনেক অনেক ভালবাসি অনেক অনেক ভালবাসি ,এই ছিল তার অশ্রুগড়া মুখের অশ্রুসিক্ত কিছু কথোপকথন ,আর আমার নিরবতা ।

. . . গল্পের প্রথমে ,ছেলেটির বর্ণনাটাই আসলে বাস্তব ছিল ।দ্বিতীয় অংশে , মেয়েটির গল্পটাছিল কাল্পনিক বাস্তব যা সে আমাকে না বুঝার পরে হঠাত্‍ নিদ্রাহীন কোন রাতে স্বপ্ন দেখেছিল আর সেই স্বপ্ন ভেঙে যখন সকাল হলো তখন সে খেয়াল করল অনায়াসে তার দুচোখের কোণে দুফোঁটা অশ্রুজল ।
হয়ত এই অশ্রুজল গল্পের কাল্পনিক অংশেই নির্দেশ করে ........
তবে স্বপ্ন হলেও ,এইটাকেই এখন সে বাস্তবতায় রূপ দিতে চাই ,তবে যে সময় কারো জন্য অপেক্ষা করে না ।
তার এই আকুলতার ভালবাসার ডাক আমার রাস্তার আমার অবস্থানের মধ্যে পৌছাতে ব্যর্থ ।মাঝ রাস্তার তার ডাক এসে থমকে দাঁড়ায় ।
আজ সে শত চাওয়ার মাঝে হারালো তার অনাকাঙ্কিক সেই অনাকাঙ্কিত প্রিয়জনকে ।আজ তুমি যতই ডাক আজ এই জোসনারাতের জোসনা তোমায় ভিজাবেনা আমার ভালবাসায় ।
যে জোসনা রাতে আমার ভালবাসাকে তুমি মূল্যহীন আর অহংকারে ডুবিয়ে দিলে সে ভালবাসা আজ মূল্যহীন আর অহংকারেই ডুবিয়ে থাক ।

#দার্শনিক_ওয়াহিদ
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দারূণ লেখার হাত বলতেই হবে সাদিক
  • মাহমুদ নাহিদ ২১/০৯/২০১৩
    ভালো লাগলো ।সামনে আরো ভালো কিছু লেখার আশায় থাকলাম ।
  • নাজমুন নাহার ২১/০৯/২০১৩
    ভাল লাগলো ,কিন্তু বানান গুলো একটু দেখে নেবেন ।
  • নাজমুন নাহার ২১/০৯/২০১৩
    ভাল লাগলো ,কিন্তু বানান গুলো একটু দেখে নেবেন ।
  • Înšigniã Āvî ২১/০৯/২০১৩
    ভালোই লাগলো
 
Quantcast