www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কালো রঙের কুকুরটা

* ওর সাথে ভালবাসার বৃষ্টিতে ভিজব বলে *
কালো রঙ এর কুকুরটা প্রতি রাতেই ঘেউ ঘেউ করে ,আবর্জনার স্তুপের পাশে অনেক কুকুরের রাত কাটে ,কুটিয়ে কুটিয়ে আবর্জনা থেকে খুঁজে খুঁজে খাবার খাই কুকুরগুলা ।পাঁচ সাতটা কুকুর থেকে একটা কুকুর ছিল যে কুকুরটার গায়ের রঙ ছিলো কালো ।

মাঝরাতে অফিস কিংবা কোন কাজ থেকে বাসায় ফেরার পথে কুকুরটা আমায় দেখলে যেন পিছু নেই আর ঘেউ ঘেউ করে তাদের ভাষায় কিছু যেন বুঝাতে চাই ।

হাতে থাকা পাউরূটির থেকে ছিড়ে কয়েকখানা রূটি তার দিকে ছুড়ে দিয়ে দেখি কুকুরটা বেশ আনন্দমনেই যেন রূটি গুলা খাচ্ছিল ...
এই রাতের পর থেকে কুকুরটা যেন আমার অপেক্ষায় থাকে কখন তাকে এসে কিছু খাবার ,কয়েক পিস রূটি দিব কিংবা কয়েকটা বিস্কিট দিব ,সে খুব আনন্দের খাবে এই অপেক্ষায় থাকে ...

বিথীও আগের মত আমার জন্য অপেক্ষা করে না ,আগে বৃষ্টি হলে ফোন করত ,কোথাও না কোথাও যেতে বলত সে ।আরো নানান কথা বলত ,
আজ সারাদিন তোমার সাথে বৃষ্টিতে ভিজব ,
বৃষ্টিতে ভিজে ভিজে তোমাকে দেখব ...আরো কত পাগলের মত কথা ।

আজকের আকাশটা বেশ সুন্দর ঠিক আমার মনের মতন ।বাইরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে ।ইচ্ছে করছে এই বৃষ্টি ভেজা রাতে ,তোমার হাত ধরে দূরে কোথাও হারিয়ে যেতে যেখানে থাকবে না কোন কোলাহল ,কেবলি থাকব আমি আর তুমি ।
যাবে কি আমার সাথে ??
একসাথে বৃষ্টিতে ভিজব ,রিক্সাতে চড়ব ,হাতে হাত রেখে অনেকটুকু পথ হাঁটব ।
তোমার যত কথা আজ তুমি আমায় বলবে আর আমার যত না বলা কথা সব তোমায় বলব !

শুধু এই রাত যে নিস্তব ,নিরব ,কেবল কালো কালো কুকুরটির মত একা ,ঠিক আমার মত ....আজ বিথী আমায় ছেড়ে চলে গেছে অন্য একজনের হাত ধরে ,অনেক কথা যে জমা হয়েছে বিথীকে বলার জন্যে !
সব স্বপ্ন ,আশা আজ শুধুই স্মৃতি ।আজ আমার সঙ্গী তাই কালো রঙের কুকুরটা ।সে আমায় খুব ভালবাসে ,একদিন তাকে কিছু না দিলে সে রাগ করে না বরং আমায় বলে থাক কিছু হবে না আমি এই আবর্জনার স্তুপ থেকে না হয় সারিয়ে নিব ।
এই আমার পৃথিবীতে বিথী নেই ,তবে আছে কুকুরটি ।


এতো ভালবাসার পর যাকে হারাতে হয় সে আমার ভালবাসার যোগ্য নয় ,আমার এই ভালবাসা বিথীর স্থলে অনেক আগে থেকেই কুকুরটাকে দিলে সে আমায় আরো ভালবাসতো ....
হয়ত এমনি এক বৃষ্টি ভেজা রাতে সেই কুকুরটিও আমায় বিথীর মত একা করে একসময় চলে যাবে ।
তবে যাওয়ার আগে তুই বিথীকে আমার না বলা কথাগুলো তো তুই জানস তা তাকে বলে দিয়ে যাস ...
আজ আমি যেন পাগলে মন আমার না বলা কথা ,বৃষ্টিভেজা রাতে ওই কালো কুকুরের সাথে বলি আর কুকুরটা ভিজে ভিজে আমার কথা শুনে ....

#দার্শনিক_ওয়াহিদ
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৯০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ইব্রাহীম রাসেল ১৭/০৯/২০১৩
    ---আরো ভালো কিছু হতে পারতো---
    • ওয়াহিদ ১৮/০৯/২০১৩
      চেষ্টা করি সর্বদাই ,কেউ কি নিজে খারাপ লিখতে চাই ? :(

      ধন্যবাদ :)
 
Quantcast