www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মৃত্যু এবং আমি

আমার মন খারাপ বিলাস ছিল খুবই সাদা সিদা। মন খারাপ হলেই কক্সবাজার সমুদ্র পাড়ে গিয়ে বসে থাকতাম কিংবা সমুদ্রের নোনা পানিতে গা এলিয়ে দিয়ে ক্ষণিকের জন্য আনমনা হওয়ার চেষ্টা করা, আর একের পর এক ঢেউয়ের ঝাপ্টায় বার বার চমকে উঠা। দারুণ এক খেলা, মন ভাল হয়ে যেত কিছুক্ষনের মধ্যেই। আবার কখনো কখনো মন খারাপের ভার বেশি হলে সাঁতার কাটতাম, সাঁতরাতে সাঁতরাতে অনিশ্চিতের দিকে চলে যাওয়া একা একা......

সেদিন প্রচণ্ড মন খারাপ ছিল। যথারীতি আমি সমুদ্র পাড়ে হাজির। বিমান বন্দরের দিকের বিচটি প্রায়ই ফাঁকা থাকে, ওদিকে লোকজনের আনাগোনা কম। আমার ভীষণ প্রিয় একটি জায়গা। অনেকক্ষণ বসে থেকে কি খেয়াল হল পানিতে নেমে গেলাম। পানির গভিরতা বাড়ছে, আমি ক্রমে গভীরে যাচ্ছি একদম বেখেয়াল। এক সময় বেশ ক্লান্ত হয়ে
তীরে ফেরার জন্য আবার উল্টা মুখে সাঁতার শুরু করলাম। আমি সাঁতরাচ্ছি আর সাঁতরাচ্ছি কিন্তু পায়ের নিচে বালির কোন চিহ্ন নেই, শরীর ভীষণ ক্লান্ত। তীর এখনো অনেক দূরে। আমি অবাক হয়ে গেলাম, এমন তো হওয়ার কথা না, এতক্ষনে আমার তীরে পৌঁছে যাওয়ার কথা, কেন এমন হচ্ছে? আমি কি রূপকথার মায়ার জালে আটকে পড়েছি না কি কোন স্বপ্ন? হঠাত খেয়াল হল ভাটা...... চমকে উঠলাম... ভাটার টান শুরু হয়েছে! আমার অন্তরাত্মা কাঁপছে, আমার শক্তি ক্রমশে হ্রাস পাচ্ছে......... এমনি এদিকে লোকজনের আনাগোনা কম, তার উপর চৈত্র মাস। একদম ফাঁকা, কোথাও কেউ নেই...

বড্ড অসহায় মনে হচ্ছিল নিজেকে। মনে হচ্ছিল এই আমার মৃত্যু, মাত্র ১৭ বছরেই আমি হারিয়ে যাব! কেঊ জানতেও পারবেনা......
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ১০৪৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০৯/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • নির্জন ১২/১০/২০১৩
    আমাদের ফেলে কি এত সহজেই হারাতে পারবেন!
  • ওয়াহিদ ২৪/০৯/২০১৩
    sad
  • গল্পেও তোমার হাত পাকা আলয় ভাই
  • Înšigniã Āvî ২৪/০৯/২০১৩
    ভয়াবহ অভিজ্ঞতা,
    নির্জনতা হয়ত জীবনে প্রয়োজন..... মন খারাপ কাটানোর জন্য,

    কিন্তু তা বলে এমন কাজ করা উচিত নয় যা মৃত্যুর দিকে ঠেলে দেয়, নষ্ট হয় এক মুল্যবান জীবন ।

    একটা request করি pls ওই সমুদ্র সৈকতে আর যেওনা ।
    • ভানম আলয় ২৪/০৯/২০১৩
      সত্যি দারুন ভয়াবহ অভিজ্ঞতা ছিল............ আর অনেক বছর যাওয়া হয়না......... নাগরিক জীবন সেই সুযোগই রাখেনি :)
  • ইব্রাহীম রাসেল ২৪/০৯/২০১৩
    --পড়লাম তোমার অভিজ্ঞতা। প্রতিটি অভিজ্ঞতায়ই কিছু না কিছু শেখার থাকে।--
    • ভানম আলয় ২৪/০৯/২০১৩
      মৃত্যুর মুখে দাড়িয়ে আমি জীবনের চরম শিক্ষাটি পেয়েছিলাম, " কোন অবস্থাতেই হতাশ হতে নেই আর খোদার উপর সবসময় পূর্ণ আস্তা রাখতে হয়" সত্যি সেদিন অলৌকিক ভাবে সম্পূর্ণ নিজের প্রাণপণ প্রচেষ্টায় আমি তীরে পৌছেছিলাম......... অনেক ধন্যবাদ রাসেল ভাই।
 
Quantcast