www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সমাজের বিশ্বকর্মায় জং ধরেছে

হ্যা শুনতে পাচ্ছি..........
-তবে ?
তবে আর কি ! শুনতেও পাচ্ছি ,পরিষ্কার দেখতেও পাচ্ছি কিন্তু আমি দৃষ্টিহীন ।কানে একটু কালাও আছি ।শৈশবে ছিলাম না তবে এখন শিখে গেছি । রপ্ত করা খুব একটা সহজ ছিলো না কিন্তু পারিপাশ্বিক পরিবেশ ,পরিবেশের কিছু রক্ত চালিত মানব যন্ত্র আমায় শিখিয়ে নিয়েছে ।
এখন আমিও শুনেও কেমন না শোনার ভান করতে পারি ,দেখেও কেমন না দেখার ভান করতে পারি ।
একটা জিনিস খুব সহজ ,এর থেকে আলাদা হলে তুমি চলতে পারবে না ,তার চেয়ে বড় কথা যন্ত্র মানব তোমায় চলতে দেবে না ।
কিছু করতে যেও না ,পারলে নিজেকে একটা গ্রানাইটে পরিণত কর যা নরবেও না চরবেও না ।যার মধ্যে থাকবে না আবেগ দুঃখ অনুভূতি ।হাতুড়ির শত আঘাতেও বিদীর্ণ হবে না,বেরবে না এক ফোঁটা রক্ত ।
অর্থের গন্ধে মুখে হাসি ,হৃদয় হবে টিভির পর্দার প্রেম মায়া মমতার সাগর চোখের কোনে আসলেও আসতে পারে দু এক ফোঁটা জল ।
পর্দার বাইরে তিন টাকা খরচ করতে হবে মাসের শেষ ,হাত টান ।হোক না সে মাস গেলে ত্রিশ হাজার আয় ।
এই মনানী সত্যি রে ছাত্র ছাত্রীদের পড়াতে পড়াতে আমিও এক ভালো ছাত্র হয়ে গিয়েছিরে ।প্রতিটা পদক্ষেপে হোচট খাচ্ছি ঠিকই কিন্তু অনেক কিছু শিখছি ।দেখ শরীরের অবয়ব খোলটা কেমন শক্ত হয়ে আসছে ।আমি নিশ্চিত এক দিন একটু একটু করে গ্রানাইট ,গ্রানাইট থেকে কঠিন নমনীয় ইস্পাতে পরিণত হয়ে যেতে পারবো ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭৬২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast