www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হিয়ার দাহ্যে প্রিয় পর্ব ১৪

#হিয়ার_দাহ্যে_প্রিয়
#তাবেরী ইসলাম
#পর্ব ১৪

বাসায় চলে এসেছি বিকেল বেলা। সিয়াম বিছানায় বসিয়ে দিয়ে ফ্রেশ হতে চলে গেলেন। সব কিছুর পর নিজের রুম হলো শান্তির জায়গা। আম্মু খাবার দিয়ে বললেন দুজনে খেয়ে নিও। ওখানে কি খেয়েছ না খেয়েছ।

আর তোমাকে বলছি মেয়ে বাহিরের হাবিজাবি খাবার খাবে না। গম্ভীর মুখে তাকিয়ে বললেন আম্মু। আলতো হেসে উঠে বললেন যা খেতে মন চায় মাকে বললেই তো হয় রান্না করে পাঠিয়ে দিব।

বাহিরে এসে আম্মুকে জড়িয়ে ধরে কপালে অধর চুয়ে বলল মিস ইউ আম্মু। তোরা দুজন দু'দিনেই কত শুকিয়ে গেছিস দেখ।

আম্মু আমি একদম ফিট দেখ। শুধু তোমার আদরের বউকে বুঝাও। আমি করুন চোখে তাকিয়ে বললাম আমি ও ঠিক হয়ে যাব কদিন গেলেই।

চটজলদি খেয়ে নে দুজনে ঠান্ডা হয়ে যাবে খাবার। ওয়াও চিকেন ভেজিটেবল আর ইলিশ মাছ ভাজা বেগুন ভাজা।

ট্রেস্টি লাগছে খুব না খেলেই নয়। বেগুন নিতেই সিয়াম হাত ধরে বললেন তোমার না বেগুনে এর্লাজি। তো তাই বলে এক টুকরোও খাব না।

কটমট করে তাকিয়ে আছি। তাকিয়ে লাভ নেই এই শাক এনেছি এটা খাও ভেজিটেবল আছে সেটা নেও অকে।
----------------------------------------------------------------------------------

এই কয়েক দিনে সিয়ামের যত্নে আমি সুস্থ হয়ে গেছি পুরো কিন্তু উনি মানতে নারাজ।

সকালে ফ্রেশ হয়ে বের সিয়াম বললেন রিমু আমি গুরুত্বপূর্ণ ডিসিশন নিয়েছি তুমি এখন থেকে আর রেগুলার কলেজ যাবে না। আমি আসলে অবাক হয়ে চেয়ে আছি। কেন কেন আপনি এ কথা বলছেন কেন??

কাছে এসে জড়িয়ে নিলেন সিয়াম চুল গুলো এলোমেলো করে বললেন আমার ইচ্চে। তুমি আশেপাশে থাক আমি এটাই চাই। মুচকি হেসে বললাম জনাব তাতে কলেজ যাবার কি প্রব্লেম হলো।

চাকরি করে কি হবে? আমার এত কিছুর প্রয়োজন নেই। তুমি চিন্তা মুক্ত,গুলোমুলো থাক তাতেই হবে আমার। বউ বউ ফিলিংস আসবে। আমি কি আপনার বউ না! কিন্তু

---হুম কোনো কিন্তু শুনতে চাই না আমি।

অধর চুয়ে দিলেন চোখের পাতায়। নিজের খেয়াল রাখবে কেমন।যাচ্ছি আমি বলে চলে গেলেন।

----------------------------------- -----------------------------------
সময়ের স্রোতে ভেসে চলছে দিন গুলো। আমার লেখা গুলো হয়ে উঠছে না। লেখক হয়ে উঠা আসলেই কঠিন। দুপুর বেলা কলেজ থেকে বাসায় চলে এলাম। খেয়ে বিশ্রাম নিচ্ছি ভাত ঘুমে সবাই।

সিয়াম নিত্যদিনের মতোই হস্পিটালে ব্যস্ত। ট্রেক্সে কিছু কথা হলো উনার সাথে। অনেক গুলো গোলাপ এনেছি সিয়ামের জন্য।

দ্বিতীয় বিবাহ বার্ষিকি এভাবে ভুলে গেলেন অভিমান হচ্ছে। ঝাকজমক পূর্ণ কিছু আমি কখনোই চাই না। চাই শুধু কিছু মুহুর্ত নিজের মতো করে। মনে মনে বকে রাগে অপেক্ষা না করেই খেয়ে নিয়েছি।গ্রিপ্ট টা কাপড়ের উপর চিরকুট লিখে রেখে দিলাম।আরামের ঘুম এটা কিন্তু মিস করা যায় না।গোলাপ গুলো সাজিয়ে রেখেছি ফুলদানিতে। ছোট ছোট মোমবাতি জ্বলছে নানা রঙ্গের।

সিয়াম বাসায় এসে দেখে রিমু ঘুমে আচ্ছন্ন। কাপড়ের উপর চিরকুট দেখে মনে মনে হাসলো।
''বিনিদ্র রাজনী আমি থাকিব অপেক্ষায় প্রিয়,
তোমার হিয়ার মাঝে বেধে নিও আমায় ''

বোকা বউ রাগ করে ঘুমিয়ে আছে । ফ্রেশ হয়ে মনোযোগী হয়ে রুমের চার দিকে চেয়ে মন আপ্লূত হয়। ছোট চকলেট কেকটা বের করে মোমবাতি জ্বালিয়ে নিল। এই রিমু শুনছ কপলে উষ্ণ ঠোঁটের স্পর্শে চোখ পিটপিট করে তাকালো। হাতে শপিং দিয়ে বললেন এটা পড়ে এসো তারাতাড়ি। আমি এখনো তাকিয়ে আছি ভ্রু কুচকে। এই মুহুর্তে আমি ভুলে গেছি আজকের দিন।

হুম ওয়াশরুমে গিয়ে ইস্কাট দেখে ভীষণ অবাক হলেও খুশি হলাম। এটা পরার খুব শখ ছিলো কিন্তু এসব পরা আমাদের পরিবারে পছন্দ নয়। বের হতেই চোখে হাত দিয়ে ডেকে সামনে এগিয়ে নিয়ে এলেন। ছেঁড়ে দিয়ে বললেন দেখ, ওয়াও চোখে জল এসে গেল জড়িয়ে ধরে উনাকে বললাম মনে আছে আপনার। চোখ মুছে দিয়ে বললেন অবশ্যই মাই মিসেস। কেক কেটে খাইয়ে দিচ্ছি একে অপরকে। গলায় দু-হাত গলিয়ে বললেন কি উপহার চাই বলতো?? আমার তো আপনাকেই চাই আর বেড়াতে যেতে চাই বলে হেসে দিলাম। আপনার কি এই অবুঝ বউয়ের জন্য সময় হবে মি.। তাই আমি কি সময় দেই না রিমু। বারে এই গম্ভীর হচ্ছেন কেন ডাক্তার? এই আপনি আতরে পারফিউম লাগিয়েছেন তাই তো বলি এতো সুঘ্রাণ আসলো কোথা থেকে।

হ্যাঁ বউ গ্রিফট করেছে ব্যবহার করব না তাকি হয়।হাতের রিংটা দেখি। এটা অনেক টাইট হয়ে গেছে। ভালো ভাবে তাকিয়ে বললাম আপনি তো মুটকি হয়ে যাচ্ছেন।আশ্চর্য হয়ে বললেন তাই না! মুটকির বউ যেন কি হয় বল। চুপ কেমন লাগছে বললেন না । সুন্দর ঠিক প্রথম দিনের মতো বউ লাগছে ছোট একটা পরী। হুহ মনে হয় না কখনো ওইভাবে দেখেছিলেন। সেদিন দেখিনি তো কি হয়েছে আজ দেখব। বিয়ের লাল ওড়নাটা আমার মাথায় দিয়ে ঠোঁট চেপে হাসছেন। আমার ভীষণ লজ্জা অস্বস্থি লাগলো এভাবে তাকানোতে। এই নিরব রাত্রি ভালোবাসার খুনশুটিতে মেতে উঠলো।

--চলবে
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২৫৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/০১/২০২৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast