www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হিয়ার দাহ্যে প্রিয় পর্ব ১২

#হিয়ার_দাহ্যে_প্রিয়
#তাবেরী ইসলাম
#পর্ব ১২

তো কি হয়েছে একটা শার্টই তো পড়েছি!অদ্ভুত আপনি এভাবে না তাকালেও হয়। উনি মুচকি হাসছেন তাকিয়ে। সিয়াম মাতায় হাত বুলিয়ে দিচ্ছেন,ধীরে ধীরে তলিয়ে গেলাম ঘুমের রাজ্যে।

সকালের রোদ্দুর রবির আলো ছড়িয়েছে জানালার পর্দাবেধ করে। গাঢ় ঘুম হালকা হতে লাগলো হাতের স্পর্শে,এর্লাম টা অফ করে রেখে দিয়েছি আগেই। উঠতে ইচ্ছে হচ্ছে না,কিন্তু লেবুর চায়ের গ্রাণ নাসিকায় প্রবেশ করতেই মন জেগে ওঠে।

উনি ডেকেই যাচ্ছেন মেম উঠুন, আপনার চা। ভ্রু কুচকে তাকিয়ে বললাম তা আজকে সূর্য কোন দিক উঠলো মিস্টার। ফ্রেশ না হয়ে আমি চা টা সাবাড় করে ফেললাম। সিয়াম বলে উঠলেন তা এই বদ অভ্যাস কবে থেকে শুরু করেছ তুমি।

সেই তো বিয়ের আগে থেকে ভালো না অভ্যাসটা বলে হেসে দিলাম। এক কাপ চায়ের ভাগ আমাকে দিলেও ভালো হয়।

আমাদের খুনশুটিতে চলে গেল সপ্তাহ। ভাবি বাবার বাড়ি থেকে চলে এসেছেন। বাসা টা আবার কোলাহল পূর্ণ হলো মুনা আর লাবিবের হইচইয়ে।।

আজকে ছুটি আছে কলেজ। নিজ হাতে রান্না করেছি সিয়ামের পছন্দের। লাঞ্চের জন্য খাবার নিয়ে সিয়ামের হসপিটালে চলে এলাম। আজ প্রথম এসেছি কারণ আমার এসবে নার্ভাস লাগে। উনার কেবিন টা একজন দেখিয়ে দিলো আমি এসে ভেতরে ঢুকে দেখি কেউ নেই হয়তো ডিউটিতে আছেন। বসে বসে অপেক্ষায় আছি।

উনি আসতেই ঝটপট হাত টেনে ধরলাম।একি আঠালো ভেজা লাগতেই দেখলাম রক্ত হাতের দিকে তাকাতেই মাথাটা ঘুরে উঠলো। সিয়াম হাত ধুয়ে দিতে দিতে বললেন ষ্টুপিড আরেকটু অপেক্ষা করা যেত না।

ঢকঢক করে এক গ্লাস পানি খেয়ে নিলাম। গলা যেন শুকিয়ে খাক হয়ে আছে। উনার খাবার বেড়ে দিয়ে বললাম খেয়ে বলুন কেমন হয়েছে। হয়েছে ভালোই তা তুমি রান্না করেছ,আজকে এতো খাতির যত্নের কারণ কি মেডাম?? ক্রুর হাসি হাসলেন। এমনি ইচ্ছে হলো তাই।

আমি এর পড়ে চলে আসি সেখান থেকে। আমার কিছু কাজ শেষ করতে হবে। পত্রিকার সাহিত্য আর বিনোদন পাতা আমায় বরাবরের আকৃষ্ট। তার সাথে পত্রিকায় কাজ করা আসলেই মজার ব্যাপার। যদিও আমি শখের বসে এর সাথে যুক্ত হয়েছি কিন্তু এখন মনে হচ্ছে কিছু একটা করতে হবে।

ক্রাইম স্টরি লেখার ভাবনায় আছি যদি সফল হই তবে ভালো কিছু পাবে পাঠক মহল।সিয়াম থেকে সব কিছু লুকিয়ে রাখতে চাই। কিছু জিনিস একান্ত ব্যক্তিগত থাকুক।

তাড়াতাড়ি কাজ শেষ করে বাড়ি এসে পড়লাম। ফ্রেশ হয়ে আসরের নামাজ পড়ে নিলাম। বিকেলের নাস্তা খেয়ে লিখতে বসলাম। অধেক পেজ লিখে আবার রেখে দিলাম।

একটা ভালো কেরিয়ারই পারে একটি ভালো স্বপ্নের সূচনা করতে।আমার স্বপ্ন গুলো এভাবেই ধীরে স্থিরে ধাবিত হবে আগামীর পথে। গৌধুলি সন্ধ্যা লালচে আকাশে পাখিরা উড়ছে, নীড়ে ফেরার পথে।

---------------------------------------------------------------------------------------------------------
শরীরটা একটু খারাপ মনে হয় মাঝে মধ্যে এটা স্বাভাবিক ভিটামিন খেলে ঠিক হয়ে যাবে। বান্ধবীর বাসায় যাব বলে বিকেলে ভাবিকে বের হয়েছি। আমি আসলে রাফসার সাথে বের হয়েছি লেখাটা জমা দেওয়া জন্য আর কিছু শপিং করব হিজাব আর পিন কসমেটিকস এসব।

সন্ধ্যা হয়ে গেছে সিয়াম আসবেন বলে অফিসের বাহিরে এক পাশে অপেক্ষায় আছি। হঠাৎ সিয়ামের ধাক্কায় দুজন মাটিতে ছিটকে পড়লাম সামনে একটা গাড়ি খুব বাজে ভাবে এক্সিডেন্টে হয়েছে। মুহূর্তেই মানুষ জড় হলো রক্তে ভেসে যাচ্ছে পথ আমার মাথা ভো ভো করে উঠলো। উঠে দাড়াতেই সিয়াম আমায় বুকের মধ্যে চেপে ধরলেন। আমার শরীরের কম্পন কমছে না।

গাড়িতে বসে ফাস্ট এইড বক্স থেকে ওষুধ লাগিয়ে দিলেন। রাফসাকে ড্রপ করে আমরা বাড়িতে চলে এলাম। উনি রাগে আমার সাথে একটি কথাও বলেন নি আর। বাসায় এসে ভাবি দেখতেই বললেন রিমু কি হয়েছে হাতে আর কপালে? তেমন কিছু না ভাবি পড়ে গিয়ে একটু ছিলে গেছে।

রুমে এসে টপসটা বদলে শুয়ে অনুভব করলাম পেটে ব্যথা বাড়ছে। এটা আমার সব সময় মাসে হয়ে থাকে এবার একটু দেরিতে হয়েছে। খাবার শেষে ওষুধ খেয়ে শুয়ে পড়লাম আবার। সিয়াম রেগে বকাঝকা শুরু করে দিয়েছেন আর বলছেন আজকে কি হতো ভাবতে পারছো তুমি।আমি কি জানতান এমন হবে??

 উনি আমার সাথে ঝগড়া শুরু করে দিয়েছেন।আমি বালিশ নিয়ে মারতে শুরু করলাম। উনি হাত টেনে ধরে  বললেন এই অবস্থায় ও আমাকে মারতে চাও।

হুহ আমি কি আগে থেকে মারতে চাইছি,আবার মিথ্যা বলছ আমি মাইর দিলে কিন্তু একবারে বুঝাব উনি কাতুকুতু দিচ্ছেন।আমি বললাম ঠিক আছে আর লাগব না,এবার ছাড়েন আমার পেট ব্যাথা করছে হাসতে পারব না প্লিজ।

উনি অস্থির হয়ে উঠলেন,ওষুধ খেয়েছ জী হ্যাঁ মি.।তাহলে তারাতাড়ি শুয়ে পড় এই কয়েক ঘন্টায় কেমন শুকিয়ে গেছ বলে উষ্ণ ঠোঁটের ছোঁয়া দিলেন ললাটে।


চলবে-------
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২০৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১১/১০/২০২২

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast